খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদস্লাইড নিউজ

খাগড়াছড়িতে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট’র ৩ দিন ব্যাপি বুুনিয়াদী প্রশিক্ষণ শুরু

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলা কার্যালয় আয়োজনে মঙ্গলবার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট-এর উদ্যোগে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম- ৫ম পর্যায়ের তিনদিন ব্যাপী বুুনিয়াদী প্রশিক্ষণ উদ্বোধন করেছেন খাগড়াছড়ির জেলা প্রশাসক শহিদুল ইসলাম। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সহকারী প্রকল্প পরিচালক মো: জাহাঙ্গীর হোসাইন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, জেলা পূজা উদযাপন পরিষদ খাগড়াছড়ি সাধারণ সম্পাদক ও সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য্য, জন্মাষ্টমী উদযাপন পরিষদ-জেলা শাখার সভাপতি তপন কান্তি দে ফিল্ড সুপারভাইজার দেবব্রত কানাজী এবং লক্ষ্মী নারায়ন মন্দির পরিচালনা কমিটি সাধারণ সম্পাদক নির্মল দে সহ রাঙামাটি ও খাগড়াড়ি জেলার সকল মন্দির ভিত্তিক শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ধর্ম বিষয়ক মন্ত্রালয় অধীনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম- ৫ম পর্যায় শীর্ষক প্রকল্পের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট’র বাস্তবায়নে প্রকল্পটি গত পহেলা জুলাই,২০১৭খ্রি: শুরু হয়ে আগামী ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে। প্রকল্পের মাধ্যমে প্রাক- প্রাথমিক, বয়স্ক ও গীতা শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের বিনা মূল্যে বই,খাতা, কলম, রাবার, পেন্সিল, আট পেপারসহ বিভিন্ন ধরনের শিক্ষা উপকরন দিয়ে মন্দিরভিত্তিক শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে।

প্রশিক্ষণে রাঙামাটি ও খাগড়াছড়ি বিভিন্ন উপজেলা থেকে মন্দির ভিত্তিক প্রাক- প্রাথমিক শিক্ষক ৪৪ জন, বয়স্ক শিক্ষা ৪জন, গীতা শিক্ষা ৬ জন শিক্ষকগণ তিনদিন ব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের অংশগ্রহণ করেন।