খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে নিরাপত্তা বাহিনীর সাথে ইউপিডিএফ’র প্রসিত গ্রুপের বন্দুক যুদ্ধ, গুলিবিদ্ধ সন্ত্রাসী আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ির পানছড়িতে ইউপিডিএফ’র (মূল) এর সাথে নিরাপত্তাবাহিনীর বন্দুকযুদ্ধেও ঘটনা ঘটেছে।  ২৩ ফেব্রুয়ারি রবিবার ৩টার দিকে উপজেলার শুকনাছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, আনুমানিক ৪ থেকে ৫ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল নাশকতামূলক কর্মকান্ড চালানোর উদ্দেশ্যে জড়ো হয়। খবর পেয়ে খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন সদর জোনের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা এলোপাথাড়ি গুলি বর্ষন করে। নিরাপত্তা বাহিনীর পাল্টা জবাবে সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়। পরে ঘটনাস্থলে সুভাষ চাকমা(৩৩) নামের আহত এক সন্ত্রাসীকে আটক করা হয়।

ঘটনাস্থল থেকে একটি শর্টগান,২৩ রাউন্ড শর্টগানের গুলি,২৪ রাউন্ড ৭.৬২ মিমি গুলি এবং একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়। আহত সন্ত্রাসী কে প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানা যায়। সুভাষ চাকমার পিতার নাম কিরন বিকাশ চাকমা, রাঙ্গামাটি লংগদু ভাইবোনছড়া কাতল্লী এলাকায় নিজ বাড়ি বলে জানা গেছে।

ইউপিডিএফ সদস্যকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ
ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর মুখপাত্র অংগ্য মারমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে আজ রবিবার (২৩ ফেব্রুয়ারি ২০২০) বিকালে পানছড়ির উপজেলার নালকাটা এলাকায় একদল সাদা পোশাকধারী ইউপডিএফ সদস্যদের ওপর গুলিবর্ষণ ও একজনকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ইউপিডিএফ প্রচার ও প্রকাশনা বিভাগ নিরন চাকমা স্বাক্ষরিত এক প্রেসবার্তায় এ নিন্দা জানানো হয়।আটক ইউপিডিএফ সদস্যের নাম সুভাষ চাকমা (৩০), পিতা- কিরণ বিকাশ চাকমা জানিয়ে বিবৃতিতে তিনি ঘটনার বিবরণ দিয়ে বলেন, আজ বিকাল ৩টার দিকে সাদা পোশাকধারী একদল সদস্য যাত্রীবাহী গাড়িযোগে নালকাটায় গিয়ে পানছড়ি-খাগড়াছড়ি সড়কের পাশের একটি দোকানের সামনে থেকে ইউপিডিএফ সদস্যদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ করে। তিনি অবিলম্বে গ্রেফকারকৃত ইউপিডিএফ সদস্যকে নিঃশর্ত মুক্তি ও অন্যায় গ্রেফতার-নির্যাতন বন্ধের দাবি জানান।