খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদজাতীয় সংসদ নির্বাচনপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি আসনে পূণঃ ভোট গ্রহণের দাবি বিএনপি প্রার্থীর

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি ২৯৮ আসনে আওয়ামী লীগ কর্তৃক বিভিন্ন উপজেলায় সকল কেন্দ্র দখল, বিএনপি নেতাকর্মীদের উপর হামলা, গুলি ও মারধর করে ধানের শীষের এজেন্টদের মারধর ও বের করে দিয়ে নৌকায় সিল মেরে বাক্সভর্তি করা এবং ভোটারদের কেন্দ্রে যেতে বাধা প্রদান, নেতাকর্মীদের মারধর ও হামলা চালানোর অভিযোগে প্রেস ব্রিফিং করেছেন ২৯৮ নং খাগড়াছড়ি সংসদীয় আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মো: শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদ। রোববার বেলা ১ টায় জেলা শহরের কলাবাগানে প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি জেলা বিএনপির দপ্তর সম্পাদক মো: আবু তালেব স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠঅনো এক প্রেসবার্তায় এ অভিযোগ করা হয়।

এসময় তিনি বলেন, প্রিয় সাংবাদিক বন্ধুরা, অত্যন্ত পরিতাপের সঙ্গে জানাচ্ছি, খাগড়াছড়ি আসনের বিভিন্ন উপজেলার সকল কেন্দ্র ভোটের আগের রাতে এবং ভোটের দিন সকাল থেকে আওয়ামী লীগের সন্ত্রাসীরা দখল করে নিয়েছে। এ আসনের প্রায় ৪০% ভোট গত রাতেই প্রশাসনের সহায়তায় নৌকায় সিল মেরে বাক্স ভর্তি করেছে। রাতভর শতাধিকর নেতাকর্মী ও এজেন্টদের বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়।
আজ (৩০ ডিসেম্বর) সকালে আমার নির্বাচনী এজেন্টদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি। যারা প্রবেশ করেছে তাদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দিয়ে নৌকায় সিল মেরে বাক্স ভর্তি করা হয়েছে। সকাল থেকেও আমাদের দলীয় নেতাকর্মীদের উপর হামলা ও গুলি চালিয়ে আহত করা হয়েছে। নেতাকর্মীদের এবং ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দিয়ে আওয়ামী লীগের ক্যাডার বাহিনীই সকল কেন্দ্রে নৌকা মার্কায় সিল দিয়ে ভোট বাক্স ভরেছে।

সকাল থেকে বেলা ১২ টা পর্যন্ত আমার প্রায় ৫৫ জন এজেন্টকে মারধর এবং মহালছড়ি উপজেলায় ছাত্রলীগ ক্যাডারদের গুলিতে যুবদল নেতা জিন্দা হোসেন গুলিবিদ্ধসহ জেলায় ১৮০ জন নেতাকর্মীকে মারধর করে আহত করা হয়েছে। সন্ত্রাসীদের হামলায় আহত বিএনপি নেতাকর্মী ও এজেন্টদের চিকিৎসা জন্য হাসপাতালেও নিতে দেয়া হচ্ছে না। এসময় এজেন্ট ও নেতাকর্মীরা সহায়তা চেয়ে কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, এবং পুলিশের সহযোগিতা পায়নি। এমনকি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্বে থাকাদের ক ফোন করেও সাড়া পাওয়া যায়নি।

এমতাবস্থায় প্রধান নির্বাচন কমিশনার বরাবরে লিখিত ভাবে খাগড়াছড়ি ২৯৮ আসনে ভোট স্থগীতের দাবী জানিয়েছি। আপনাদের মাধ্যমেও আমি এ আসনে ভোট স্থগীতের দাবী জানাচ্ছি। পরবর্তিতে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনে পূণঃ তফসিল ঘোষণার মাধ্যমে ভোট গ্রহণের ব্যবস্থা নিতে বিনীত অনুরোধ জানাচ্ছি। জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগের ব্যবস্থা নিয়ে ভোটদানের সুযোগ সৃষ্টি করার জোরালো দাবি জানান ২৯৮ নং খাগড়াছড়ি সংসদীয় আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মো: শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদ।