খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন: কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হলো সরঞ্জাম

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি পৌর নির্বাচনের ভোটগ্রহণের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। ১৫ জানুয়ারি শুক্রবার বিকেল ৩টা থেকে খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠ থেকে কেন্দ্রের দায়িত্বে থাকা নির্বাচন সংশ্লিষ্টদের সরঞ্জাম প্রদান করা হয়। এ প্রথম খাগড়াছড়ি পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ চলবে।

খাগড়াছড়ি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ৮৭ জন। নারী ভোটার ১৬ হাজার ৭ শ ৩৬ জন এবং পুরুষ ভোটার ২০ হাজার ৩ শ ৫১ জন। ৯টি ওয়ার্ডে ১৮টি কেন্দ্রের ১০৯টি বুথ রয়েছে। দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হওয়া খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪জন, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৫০জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।

নির্বাচনকে ঘিরে যেন কোন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সে লক্ষ্যে দুই প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যদের মোতায়েন করা হয়েছে। শহর জুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যাবস্থা। খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার রাজু আহমেদ জানান, ভোটের যাবতীয় এবং প্রয়োজনীয় সব কিছুই কেন্দ্রে পাঠানো হয়েছে। ভোট কেন্দ্র এখন থেকেই নিরাপত্তাবাহিনী নিয়ন্ত্রণ করছে। সুষ্ঠু ভোট গ্রহণের স্বার্থে সব ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানা তিনি।