খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

গুইমারাতে যাত্রীবাহী বাসের মুখোমুখী সংঘর্ষে ১৫জন আহত, গুরুতর ৩

শাহ আলম রানা: খাগড়াছড়ির গুইমারা উপজেলায় খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক মহাসড়কে দু’টি যাত্রীবাসী বাসের মুখোমুখি সংঘর্ষে ৩জন গুরুতর সহ ১৫জন আহত হয়েছে। আহতদের মধ্যে এক চালকসহ তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ৩আগস্ট শনিবার সকালে জেলার গুইমারা উপজেলাধীন হাফছড়ি জোড়খাম্বা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, লক্ষ্মীছড়ি থেকে আসা খাগড়াছড়িগামী যাত্রীবাহী বাস দিগন্ত কংকা পাহাড়ি সড়ক দিয়ে নামার সময় বিপরীত দিক থেকে আসা চট্টগ্রামগামী যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুই বাসের কমপক্ষে ১৫ জন আহত হন। এ সময় লক্ষ্মীছড়ি থেকে ছেড়ে আসা বাসের চালক মহিউদ্দিন বাসের ভেতরে আটকা পরেন। পরে বাস কেটে মহিউদ্দিনকে বের করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিদ্যুৎ কুমার বড়ুয়া জানান, বেপরোয়া গতিতে আসা মুখোমুখি সংঘর্ষে ছিন্নভিন্ন হয়ে যায় বাস দুটি। দুর্ঘটনার পরপরই স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। উদ্ধার কাজে যোগ দেয় সেনাবাহিনী। রামগড় থেকে আসা ফায়ার সার্ভিসের কর্মীরা বাস কেটে চালক মহিউদ্দিনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

এদিকে দূর্ঘটনার কারণে খাগড়াছড়ি চট্টগ্রাম সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের উভয় দিকে যানজটের সৃষ্টি হয়। প্রায় ২ঘন্টা পর ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় পুনরাায় সচল হয় যান চলাচল।