খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারা রিজিয়নে সম্প্রীতির বন্ধনে ঈদ উদযাপন

স্টাফ রিপোর্টার: “ধর্ম যার যার, উৎসব সবার” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বানী’কে ধারন করে খাগড়াছড়ির গুইমারা রিজিয়নে সম্প্রীতির বন্ধনে উদযাপিত হয়েছে ঈদ উৎসব। ঈদের দিন দুপুরে মুসলিম ধর্মের ইমাম, বুদ্ধ ধর্মের ভান্তে ও সনাতন ধর্মের ঠাকুর’সহ বিভিন্ন ধর্মীয় গুরুদের সাথে নিয়ে প্রীতিভোজে অংশ গ্রহণ করেন ২৪আর্টিলারী ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম।

এসময় উপস্থিত সকলের সাথে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় শেষে রিজিয়ন কমান্ডার বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ধর্মের উৎসব-পার্বনে সামিল হয়ে অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়তে সকলকে এগিয়ে আসতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় পার্বত্য চট্টগ্রামকে শান্তি, সম্প্রীতি, উন্নয়ন ও অগ্রযাত্রায় এক নব দিগন্তে পৌছে দেয়া সম্ভব হবে। রিজিয়ন কমান্ডার বলেন, সৌহার্দপূর্ণ সম্পর্ক এবং একে অপরের সাথে বুঝাপরা থাকলে কখনই ভুলবুঝাবুঝি হয়না সম্পর্ক হয় আরো বেশি সু-দৃঢ়। সকল সম্প্রদায়ের প্রতিবেশিদের সাথে ভালো ব্যবহারের মাধ্যমে উন্নত সমাজ ব্যবস্থা গড়ে তোলার আহবান জনান, রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম।

এসময় রিজিয়নের বিএম মেজর মোঃ ফজলে রাব্বি, জিটুআই মেজর মোঃ মঈনুল আলম’সহ সামরিক বেসামরিক পদস্থ কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে রিজিয়ন সদর দপ্তরের কাঁশবনে এতিম শিশুদের সাথে নিয়ে প্রীতিভোজে অংশগ্রহণ করেন রিজিয়ন কমান্ডার। অনুষ্ঠানে এতিমদের সাথে হেসে-খেলে বেশ কিছু সময় ব্যয় করেন তিনি। এসময় ঈদ উপহার হিসেবে এতিমদের হাতে নতুন জামা ও নগদ টাকা বিতরণ করেন রিজিয়ন কমান্ডার।

এছাড়া রিজিয়নের শহীদ মুশফিক হলে দিন শেষে উৎসবমুখর পরিবেশে সেনা পরিবারের সদস্যদের সাথে ঈদ উৎসব পালন করেন রিজিয়ন কমান্ডার ও তাঁর পরিবারের সদস্যরা। এসময় একে একে সেনা পরিবারের সদস্যরা রিজিয়ন কমান্ডার ও তার পরিবারের সাথে কুশল বিনিময় করেন।