খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

জেলা তথ্য অফিসের উদ্যোগে মহালছড়িতে আলোচনা সভা

মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলায় মহালছড়ি উপজেলায় উল্টাছড়ি উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ অক্টোবর সোমবার এ আয়োজন করা হয়। খাগড়াছড়ি জেলা তথ্য অফিসার বাপ্পি চক্রবর্তী এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলার নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত, বিশেষ অতিথি কেয়াংঘাট ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ চাকমা, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আ.হ.ম মাসুম হোসেন, উল্টাছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাত কুমার চাকমা, রোয়াজা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিংথোয়াই মারমা, মহালছড়ি উপজেলার তথ্য সেবা কর্মকর্তা নাহিদা আক্তার ও মহালছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. রেজাউল করিম।

তথ্য মন্ত্রণালয় গণযোগাযোগ অধিদপ্তর তথা জেলা তথ্য অফিস এর আয়োজনে সমৃদ্ধি অগ্রযাত্রায় শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় আলোচনা সভার বিষয় বস্তু তুলে ধরে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন জেলা তথ্য অফিসার বাপ্পি চক্রবর্তী। প্রধান অতিথি বক্তব্যে মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত বলেন সরকার সকল সেক্টরে উন্নয়ন করেছে। বাংলাদেশ এখন সমৃদ্ধির অগ্রযাত্রার পথে। আগামী ২০২১ সালে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। তিনি সরকারের কর্মসূচি সফল করতে সবার সহযোগিতা কামনা করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেয়াংঘাট ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ চাকমা, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আ.হ.ম মাসুম হোসেন, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা নাহিদা আক্তার ও মহালছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. রেজাউল করিম প্রমুখ।

বক্তারা সকলেই সরকারের উন্নয়ন কর্মকান্ড- মাননীয় প্রধান মন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ গ্রহন, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন পরিকল্পনা, মেগা প্রকল্প গ্রহণ, টেকসই উন্নয়ন অভীষ্ট( এসডিজি ), ভিশন: ২০২১, রুপকল্প: ২০৪১, তথ্য অধিকার আইন, ডেঙ্গু প্রতিরোধ, পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম, ব-দ্বীপ পরিকল্পনা, অটিজম, মানব পাচার/নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, মাদক, সন্ত্রাস, ধংসাত্বক ও নাশকতা, গুজব ও জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার ও পরিবেশ সংরক্ষণ ইত্যাদি বিষয়ে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে কেয়াংঘাট ইউনিয়নের ইউপি সদস্য তথ্য সেবা সহকারী মাপ্রু মারমা, জেলা তথ্য অফিসের শ্যামল বড়ুয়া, মো. সোলায়মান, মো. লোকমান সহ অত্র এলাকার বিভিন্ন শ্রেনীপেশার জনসাধারণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন খাগড়াছড়ি জেলা তথ্য অফিসের ঘোষক রিপু খীসা।
এছাড়াও “সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় চলচ্চিত্র প্রদর্শনী ও প্রচার বাস্তবায়ন করা হয়।