খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

ঝড়ে ক্ষতিগ্রস্থ মুক্তিযোদ্ধার পাশে সিন্দুকছড়ি জোন

গুইমারা প্রতিনিধি: দেশ মাতৃকার স্বাধিকার আন্দোলনে দেশের জন্য যারা নিজেদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন বাংলা মায়ের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা। দেশের জন্য ত্যাগ স্বীকার করা এই মানুষগুলোকে, আমরা যথাযথ সম্মান ও মর্যাদা দেওয়া প্রতিটি নাগরিকের দায়িত্ব। নিদারুণ স্বার্থহীন বলেই, আজও কিছু মুক্তিযোদ্ধা নিজভাগ্য পরিবর্তনের পরিবর্তে খুব সাদামাটা জীবনযাপন করেন। আর এই সাদামাটা জীবনযাপনের জন্যই এই বীরেরা অর্থনৈতিক স্বছলতার মুখ দেখেনি।

গত ১০এপ্রিল কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার হাফছড়ি এলাকার বাাসিন্দা মুক্তিযোদ্ধা মোঃ হেলালউদ্দিনের বসতঘর নির্মাণের সহযোগীতা হাত বাড়িয়েছেন ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোন। ১৮এপ্রিল সকালে সিন্দুকছড়ি জোন কর্তৃক হাফছড়িতে বসবাসরত বীর মুক্তিযোদ্ধা মোঃ হেলালউদ্দিন আহমেদকে ঘর নির্মাণের প্রয়োজনীয় সকল নির্মাণ সামগ্রী ও নির্মাণ ব্যয় বাবদ নগদ তুলে দেন গুইমারা সাব-জোন কমান্ডার ক্যাপ্টেন মুফতি মাহমুদ জয়।
এ সময়ে সেখানে উপস্থিত ছিলেন, হাফছড়ি ইউনিয়ন চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, গুইমারা মুক্তিযোদ্ধা কমান্ডার ম্রাসাথোয়াই মগ, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ অন্যান্য মুক্তিযোদ্ধাগণ।

কাল বৈশাখী ঝড়ে মুক্তিযোদ্ধা মোঃ হেলালউদ্দিনের বসত ঘর ক্ষতিগ্রস্থ হওয়ার খবর পেয়ে সিন্দুকছড়ি জোন জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব তড়িৎ গতিতে নতুন ঘর নির্মাণের উদ্যোগ গ্রহণের অংশ হিসেবে এ সাহায্য প্রদান করা হয়।