খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

তিনটহরী উচ্চ বিদ্যালয়ে বিদায় ও নবীন বরণ অনুষ্ঠান

আবদুল মান্নান, মানিকছড়ি: মানিকছড়ির ঐতিহ্যবাহী‘তিনটহরী উচ্চ বিদ্যালয়’ আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীদের বরণ উপলক্ষে ২২ জানুয়ারী এক আড়ম্বর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম এর স্বাগত বক্তব্য এবং ম্যানেজিং কমিটির সভাপতি এম.এ. জব্বার এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায় ও নবীণ বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড,চট্টগ্রাম এর বিদ্যালয় পরিদর্শক নাজিমুল ইসলাম। আমন্ত্রিত অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ.রাজ্জাক, ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বাবুল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূর ইসলাম, সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোফাজ্জাল হোসেন, অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দীন খান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, সাবেক ইউপি চেয়ারম্যান এম.কে.আজাদ, বেগম আতিউল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবদুল মান্নান পাটোয়ারী, শিক্ষক দিলীপ কুমার নাথ, অজিত কুমার নাথ, বড়ডলু নিন্মমাধ্যমিক বিদ্যালয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আহম্মদ, ইউপি সেচিব মো. মোশারফ হোসেন মজনু, ক্রীড়াবিদ মো. মহি উদ্দীন মুকুল, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য সাথোয়াইঅং মারমা, মো. আবদুল আলিম, রাজীব বড়ুয়া, মো. লিয়াকত আলী প্রমূখ।  বেলা সাড়ে ৩টায় বিদায় ও বরণ অনুষ্ঠানে আগত প্রধান অতিথিকে ফুল দিতে বরণ করে নেন সারিবদ্ধভাবে দাঁড়ানো শিক্ষাথী, শিক্ষক ও অতিথিরা।

পরে অনুষ্ঠানে আগত সকল অতিথিদ্বয়কে ফুল দিয়ে বরণ করে নেন বিদায়ী ও নবীণ শিক্ষার্থীরা। অতিথিদের বরণ শেষে প্রধান শিক্ষক মো. আতিউল ইসলামের স্বাগত বক্তব্য শেষে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ম্্রাগ্য মারমা।
পরে প্রধান অতিথি নাজিমুল ইসলাম তাঁর বক্তব্যের প্রারাম্ভেই বলেন, নব্বই দশকে(১৯৯২) পাহাড়ের এ পাদদেশে এলাকার নামে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ¯œাতকত্তোর ডিগ্রী অর্জনধারী মো. আতিউল ইসলাম। মানবপ্রেমে আকৃষ্ট হয়ে জাতি গড়ার কারিগড় সেঁজে এ অনুন্নত জনপদে শিক্ষার আলো জ্বালিয়েছেন তিনি। শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, তোমরা আগামী দিনের জাতির পথপ্রদর্শক। আজকে যারা  সমাজ ও দেশের নেতৃত্ব দিচ্ছে, তোমরা আগামী দিন ওদের জায়গায় আসতে হবে। তবে দেশ ও জাতির সেবায় আসতে হলে আগে নিজেকে আদর্শবান নাগরিক হতে হবে।  আর আদর্শবান নাগরিক হওয়ার উত্তম সময় এখন। আমরা আশা করি তোমরা সুশিক্ষায় শিক্ষিত হতে আলোকিত মানুষ হবে এবং একদিন  সমাজ ও দেশের একজন আদর্শবান সেবক হবে। তবেই শিক্ষক, মাতা-পিতার জীবন সার্থক হবে।  পরে সভাপতির সমাপনী ভাষণে সভাপতি এম.এ. জব্বার সবাইকে ধন্যবাদ জানিয়ে নবীণ ও বিদায়ী শিক্ষার্থীদের সাফল্য কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠান শেষে বিদ্যালয় সংলগ্ন‘আর্ন্তজাতিক ভাবণা কেন্দ’র পরিদর্শন করেন প্রধান অতিথি নাজিমুল ইসলাম। এ সময় সাথে ছিলেন,সভাপতি এম.এ. জব্বার, প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম ও উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, শিক্ষক মো. বশির আহম্মদ,  ম্যানেজিং কমিটির সদস্য সাথোয়াইঅং মারমা ও মো. আবদুল আলিম প্রমূখ।