খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালার সাজেকে ত্রাণ দিল ইউপিডিএফ (গণতন্ত্র)

মো: আল আমিন, দীঘিনালা: করোনা ভাইরাসের কারণে দূর্যোগময় পরিস্থিতে দূর্গম এলাকার হতদরিদ্র মানুষের জন্য এই প্রথম পাহাড়ের একটি আঞ্চলিক সংগঠনের পক্ষ্য থেকে ত্রাণ সামগ্রি বিতরণ করা হচ্ছে। পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) থেকে পৃথক হয়ে ইউপিডিএফ (গণতন্ত্র) নামে নতুন গঠন হওয়া সংগঠনের পক্ষ্য থেকে এ ত্রাণ দেওয়া হচ্ছে হতদরিদ্র পাহাড়ি-বাঙ্গালী মানুূষদের মাঝে।

শুরুতে খাগড়াছড়ির দীঘিনালায় পাহাড়ি-বাঙ্গালি ২৫০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরন করে সংগঠনটি। দীঘিনালার পর পানছড়ি, এবার রাঙ্গামাটির বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের হতদরিদ্র পরিবারের জন্য ত্রাণ সামগ্রি পাঠায় সংগঠনের পক্ষ্য থেকে। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক জনপ্রিয় চাকমা উপস্থিত থেকে ত্রাণ তোলে দেন সাজেক ইউপি চেয়ারম্যানের হাতে। সেসময় সাথে ছিলেন সংগঠনের বাঘাইছড়ি সমন্বয়ক অসীম প্রিয় চাকমাসহ অন্যান্য নেতাকর্মীরা।

সোমবার দুপুরে দীঘিনালার বাস টার্মিনালা এলাকা থেকে সে ত্রাণ গ্রহন করেন সাজেক ইউপি চেয়ারম্যান নয়ন ওরফে নেলসন চাকমা ও ইউপি সদস্য দয়াধন চাকমা। সে এলাকার ১০০ পরিবারের জন্য ত্রাণ দেওয়া হয় সংগঠনের পক্ষ্য থেকে।

প্রতি পরিবারের জন্য ১০কেজি চাল, ১কেজি আলু, ৫০০গ্রাম ডাল, ৫০০গ্রাম তেল, ৫০০ গ্রাম লবণ, ১কেজি পিয়াজ, এবং জীবানু নাশক দুইটি সাবান দেওয়া হয়। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক জনপ্রিয় চাকমা জানান, এ কার্যক্রম অব্যাহত থাকবে।