খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালায় ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনার

মোঃ আল আমিন: ‘জেনে শুনে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ির দীঘিনলায় ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনার ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০ টায় দীঘিনালা উপজেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোহাম্মদ সোহেল হোসেন, দীঘিনালা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, দীঘিনালা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জওহরলাল চাকমা, মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমান কবির রতন, বোয়ালখালী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা দীঘিনালা প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু প্রমূখ।

সেমিনারে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজন নিরাপদ, সুশৃঙ্খল, নিয়মিত ও দায়িত্বশীল অভিবাসন নিশ্চিত করা।

এ লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় হতে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে বিভিন্ন জায়গায় এই সচেতনামূলক সেমিনার এর মাধ্যমে সকল জনসাধারণকে অবহিত করা হচ্ছে। সবার আগে প্রয়োজন জনসচেতনতা সৃজন করা কারণ জনগণকে সম্পৃক্ত না করলে কোন উদ্যোগই সফল হয় না।

প্রেস ব্রিফিং লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ। প্রেস ব্রিফিং শেষ বিভিন্ন প্রশ্নের উত্তর দেন টিটিসি’র অধ্যক্ষ মোহাম্মদ সোহেল হোসেন।