খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমিডিয়া সংবাদশিরোনামস্লাইড নিউজ

নবম ওয়েজবোর্ড গঠন ও ৫৭ ধারা বাতিলের দাবিতে খাগড়াছড়িতে সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

খাগড়াছড়ি প্রতিনিধি: অবিলম্বে নবম ওয়েজ বোর্ড-এর গেজেট প্রকাশ, ছাঁটাই বন্ধ, ঈদের আগে বেতন-বোনাস প্রদান এবং জাতীয় সংসদে সাংবাদিকের নিরাপত্তায় আইন করার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)।
৩০ মে বৃহস্পতিবার সকাল ১১টায় কেইউজের কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডিসি অফিস সংলগ্ন বটতলায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কেইউজে-এর সভাপতি নুরুল আজমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি প্রেসক্লাব-এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য, কেইউজের সাধারণ সম্পাদক আচার্য, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, প্রদীপ চৌধুরী এবং কেইউজে-এর অর্থ সম্পাদক দুলাল হোসেন বক্তব্য রাখেন। এ সময় খাগড়াছড়ি জেলা শহরে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।
বক্তারা সমাবেশে বলেন, সাংবাদিকদের হয়রানি করতে করতে কথায় কথায় ডিজিটাল নিরাপত্তা আইনের ৫৭ ধারা’র অপ-প্রয়োগ বন্ধ ছাড়াও দেশের স্বাধীন মত প্রকাশের স্বার্থে তথ্য অধিকার আইনকে আরো সহজতর করার জন্য সরকারের নীতি-নির্ধারকদের দৃষ্টি আকর্ষণ করেন।

এসময় বক্তারা পার্বত্য তিন জেলার গণমাধ্যম মালিকদের উদ্দেশ্যে বলা হয়, নিয়মিত পত্রিকা প্রকাশ না করে-স্টাফদের ন্যায্য মজুরী না দেয়া, অপর্যাপ্ত সার্কুলেশন তদন্ত করে যথাযথ পদক্ষেপ গ্রহণেরও দাবি জানানো হয়।