জাতীয় সংবাদশিরোনামস্লাইড নিউজ

পিসিপির প্রতিষ্ঠাবার্ষিকীর ৩ দশকপূর্তিতে ঢাকায় আলোচনা সভা- র‌্যালি

প্রেস বিজ্ঞপ্তি : গতকাল ২০ মে পাহাড়ি ছাত্র পরিষদের ৩ দশকপূর্তি তথা ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকায় আলোচনা সভা ও র‌্যালি করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ। সকাল ১১ টায় পল্টনস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ (বাশিকপ) হল রুমে দলীয় সংগীত বাজিয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান উদ্বোধন করা হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক অধ্যাপক ও ফ্যাসিবাদ ও সাম্রাজ্যবাদ বিরোধী জাতীয় কমিটির সাধারণ সম্পাদক ড. আকমল হোসেন এবং সভাপতিত্ব করেন, বিপুল চাকমা, সভাপতি, পিসিপি, কেন্দ্রীয কামিটি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পিসিপি’র কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক সুনয়ন চাকমা।

তারপর গণতান্ত্রিক আন্দোলনে যারা শহীদ হয়েছেন, সংগঠনের কাজ করতে গিয়ে যারা পঙ্গুত্ব বরণ করেছেন এবং বর্তমানে জেলে অন্তরীণ হয়েছেন তাদের স্মরণে শোক প্রস্তাব পাঠ করেন রুপসী চাকমা, পিসিপি, কন্দ্রীয় কমিটি সদস্য। শোক প্রস্তাবের  শেষে শহীদদের স্মরণে দাড়িয়ে এক মিনিট নিরাবতা পালন করা হয়।

বৃহত্তর পাবর্ত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)র জেলে অন্তরীণ তিন কেন্দ্রীয় কমিটির নেতার (অমল চাকমা,সাংগঠনিক সম্পাদক, পিসিপি, কেন্দ্রীয় কমিটি, সুনিল ত্রিপুরা, সহ সাধারন সম্পাদক, পিসিপি, কেন্দ্রীয় কমিটি, কুনেন্টু চাকমা, অর্থ সম্পাদক, পিসিপি, কেন্দ্রীয় কমিটি) জেল থেকে পাঠানো লিখিত চিঠি পাঠ করার মধ্য দিয়ে আলোচনা পর্ব শুরু হয়।

লিখিত চিঠিতে তারা জানান যদিও তারা অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারলেও তারা মনে করে একদিন আমাদের বিজয় অর্জিত হবেই এবং বিজয়ের আগ পর্যন্ত তারা মনোবল না হারানোর আহবান জানান।

শুরুতে স্বাগত বক্তব্য দেন করেন অনিল চাকমা, সহ সভাপতি, পিসিপি, কেন্দ্রীয় কমিটি। আরো বক্তব্য রাখেন এমএন পারবেজ লেলিন, সভাপতি, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, কেন্দ্রীয় কমিটি। আরো বক্তব্য রাখেন ইমরান হাবিব রুমন, সভাপতি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, কেন্দ্রীয় কমিটি। বক্তব্য রাখেন আতিক অনিক, সমন্বনয়ক সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্রৈ ক্যৈ, কেন্দ্রীয় কমিটি।এছাড়াও বক্তব্য রাখেন ইকবাল কবির, সমন্বনয়ক প্রগতিশীল ছাত্র জোট, সভাপতি , বিপ্লবী ছাত্র মৈত্রী, কেন্দ্রীয় কমিটি, আরো সংহতি জানিয়ে বক্তব্য রাখেন নিরুপা চাকমা, সভাপতি, হিল উইমেন্স ফেডানেশন, কেন্দ্রীয় কমিটি, সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জিকো মারমা, সাধারন সম্পাদক, গনতান্ত্রিক যুব ফোরাম, কেন্দ্রীয় কমিটি, আরও বক্তব্য রাখেন হাসিবুর রহমান, সভাপতি, লেখক শিবির, কেন্দ্রীয় কমিটি। আরো সংহতি জানিয়ে  বক্তব্য রাখেন , সাধারন সম্পাদক, জাতীয় মুক্তি কাউন্সিল, আরো বক্তব্য রা্খেন উক্ত অনুষ্ঠানের প্রাধান অতিথি আকমল হোনেস, সাবেক অধ্যাপক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, ঢাবি, এবং সাধারন সম্পাদক, ফ্যাসিবাদ ও সাম্রাজ্যবাদ বিরোধী জাতীয় কমিটি, ও উক্ত অনুষ্ঠানের  সভাপতি এবং পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিপুল চাকমার বক্তব্যের  মধ্যে  দিয়ে আলোচনা সভা সমাপ্ত  হওয়ার সাথে সাথে প্রেস ক্লাবের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কযে এসে সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়।