খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

প্রথম পূনর্মিলনী অনুষ্ঠানকে ঘিরে গুইমারায় বর্ণাঢ্য শোভাযাত্রা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি’র গুইমারা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র/ছাত্রীদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানকে সামনে রেখে ১৯জানুয়ারী শুক্রবার বিকেলে এক বর্ণাঢ্য মোটর শোভাযাত্রার আয়োজন করে উদযাপন কমিটি। গুইমারা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে মোটর শোভা যাত্রাটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও প্রাক্তন ছাত্র কংজরী চৌধুরী প্রধান অতিথি হিসেবে মোটর শোভাযাত্রার উদ্বোধন শেষে শোভা যাত্রার নেতৃত্ব দেন। প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে মনোমুগ্ধকর এই শোভাযাত্রায় শত শত মোটর সাইকেলসহ নানা রংয়ের বাহারি পতাকা এবং মাথায় পুনর্মিলনী অন্ষ্ঠুান সংবলিত ফিতা ব্যবহার করে প্রাক্তন ছাত্র/ছাত্রীরা শোভাযাত্রায় অংশ গ্রহণ করে।

আগামি ২৬জানুয়ারি অনুষ্ঠিতব্য গুইমারা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানের অংশ হিসেবে এ শোভাযাত্রার আয়োজন করা হয় বলে আয়োজন কমিটির সদস্য সচিব মোঃ আমির হোসেন জানান।
এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাহাদাত হোসেন টিটো, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী ছাড়াও ১৯৬৩ইং সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র/ছাত্রীরা।
আয়োজন কমিটির আহবায়ক মেমং মারমা জানান, খাগড়াছড়ি’র প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গুইমারা উচ্চ বিদ্যালয়। ১৯৬৩সালে প্রতিষ্ঠিত এ স্বনামধন্য বিদ্যাপীঠের প্রথম পূনর্মিলনী অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি চলছে পুরোদমে। অনুষ্ঠানটি সুন্দরভাবে পরিচালনা করার জন্য ১০১সদস্য বিশিষ্ট উদযাপন কমিটি ছাড়াও ১৭টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

আগামী ২৬জানুয়ারী শুক্রবার দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে পূনর্মিলনী অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছাড়াও দেশ বরেন্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকার কথা রয়েছে। এতে দেশের খ্যাতনামা ব্যান্ডদল সোলস্ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন।