চট্টগ্রাম সংবাদফটিকছড়িশিরোনামস্লাইড নিউজ

প্রবাসীদের সমস্যা-দুর্ভোগ নিরসনে সরকারকে বহুমাত্রিক পদক্ষেপ নিতে হবে

পাহাড়ের আলো: আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার কেন্দ্রীয় সভাপতি রাহবারে শরিয়ত ও তরিকত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.) বলেছেন, প্রবাসীরাই বিদেশে আমাদের শুভেচ্ছা দূত। তাদের শ্রমে-ঘামে আমাদের অর্থনীতি দিন দিন গতিশীল হচ্ছে। অথচ প্রবাসীরা দেশে ও বিদেশে আজ নানাভাবে হয়রানি ও বিড়ম্বনার শিকার। প্রবাসীদের পাঠানো রেমিটেন্সে দেশের অর্থনীতি দিন দিন মজবুত হচ্ছে।

তাই, প্রবাসীদের সমস্যা-দুর্ভোগ নিরসনে সরকারকে বহুমাত্রিক পদক্ষেপ নিতে হবে। সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী প্রবাসীদের উদ্দেশে বলেন, দুমুঠো অন্নের আশায় এবং পরিবারের ভরণ- পোষণ চালাতে আপনারা হাজার হাজার মাইল পাড়ি দিয়ে নানা দেশে বিভিন্ন পেশায় নিয়োজিত আছেন। আপনারা যে যেদেশে অবস্থান করেন তাদেরকে অবশ্যই সেদেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। বিদেশে কোনো বাংলাদেশীর এমন আচরণ করা যাবেনা, যাতে দেশের ভাব মর্যাদা ক্ষুণœ হয়। দেশের ভাবমূর্তি উজ্জ্বলে আপনাদের সতর্ক দৃষ্টি থাকতে হবে। তিনি প্রবাসীদেরকে আন্জুমান, মইনীয়া যুব ফোরামসহ মাইজভাণ্ডারী দর্শন প্রচারে নিবেদিত সংগঠনের সঙ্গে সম্পৃক্ত হবার তাগিদ দেন।

১৮ অক্টোবর-২০১৯, শুক্রবার, সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি শেখ জাহেদ আল নাহিয়ান স্কুলের অডিটরিয়ামে আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ইউএই আবুধাবি শাখা আয়োজিত সংবর্ধনা ও ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিলে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন হুজুর কেবলার সফরসঙ্গী শাহজাদা আলহাজ্ব সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল্-হাসানী মাইজভাণ্ডারী, অধ্যক্ষ মীর আনিসুল হক, আলহাজ্ব মফজল সওদাগর।

সভাপতিত্ব করেন প্রবাসী নেতা ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আল্হাজ্ব ইফতেখার হোসেন বাবুল। আলোচক ছিলেন আলহাজ্ব মাওলানা ফজলুল কবির চৌধুরী, মাওলানা নূরুল আমিন, আলহাজ্ব আবু তাহের, আলহাজ্ব আবু তালেব, খলিফা আফতাব উদ্দিন ভূঁইয়া, খলিফা জানে আলম দুলাল, খলিফা আব্দুল কুদ্দুস, আন্জুমান আবুধাবির সভাপতি মো: ইউনুস, সাধারণ সম্পাদক মো: আবু রাশেদ প্রমুখ। পরে মিলাদ কিয়াম শেষে মুসলিম উম্মাহর কল্যাণ এবং দেশ ও বিশ্ববাসীর শান্তি-সমৃদ্ধি কামনায় মুনাজাত পরিচালনা করেন শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)।