খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

বিভিন্ন লাইব্রেরীকে বই দিলো খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ

স্টাফ রিপোর্টার: “পড়ব বই গড়ব দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে খাগড়াছড়িতে বেসরকারী ১৫ লাইব্রেরীকে বই দিয়েছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। ২৮ ফেব্রুয়ারি রোববার দুপুরে খাগড়াছড়ি জেলা সরকারী গ্রন্থগারের হল রুমে এসব বই বিতরণ করা হয়।

বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা সরকারী গ্রন্থগারের আহবায়ক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা। অনুষ্ঠানে বই নিতে আসা ব্যাক্তিদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, বই পড়ার কোন বিকল্প নেই, আলোকিত মানুষ হতে হলে বই পড়তে হবে। তাই তিনি সকলকে বই পড়ার জন্য উৎসাহ দেন। তিনি আরো বলেন, এই বই দেওয়ার ধারা অব্যহত থাকবে। সকলে যেন নিজ এলাকায় বিভিন্ন প্রকার বই সহজে পড়তে পারেন, সেই জন্য প্রত্যেক এলাকা লাইব্রেরী গড়ে তোলার পরামর্শ দেন প্রধান অতিথি।

খাগড়াছড়ি জেলার বিভিন্ন উপজেলার ক ও খ শ্রেণিতে ভাগ করে প্রত্যেক লাইব্রেরীকে ৫০ থেকে ৬০ হাজার টাকার বই প্রদান করা হয়।

অনুষ্ঠানে জেলা সরকারী গ্রন্থগারের প্রধান লাইব্রেরীয়ান ওয়েন চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী ও খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু দাউদ। এছাড়া বিভিন্ন লাইব্রেরীর সভাপতি, সাধারণ সম্পাদক ও সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে গত জাতীয় গ্রন্থাগার দিবসে নিবন্ধিত প্রত্যেক লাইব্রেরীকে বই দেওয়ার ঘোষণা দিয়েছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।