খাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

মহালছড়িতে রহমান স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট’র ফাইনাল ম্যাচ, পুরষ্কার বিতরণ

মিল্টন চাকমা, মহালছড়ি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় প্রয়াত কৃতি ফুটবলার রহমানের স্মরণে রহমান স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট’র ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণ অনুষ্টান সম্পন্ন হয়েছে।

১০ ডিসেম্বর মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টার সময় মহালছড়ি উপজেলা ফুটবল মাঠে এ ফাইনাল খেলা শুরু হয়। রহমান স্মৃতি পরিষদের আয়োজনে এই খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল। আরো উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউর রহমান জিয়া, সহ-সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রোকন মিয়া, মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক ও সাবেক উপজেলার ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুইহ্লাঅং রাখাইন পিপলু সহ আরো অনেকে। এ সময় গ্যালারী ভর্তি দর্শকের উপস্থিতিতে টান টান উত্তেজনার মধ্য দিয়ে টুর্ণামেন্ট এর চুড়ান্ত পর্বের খেলায় বন্ধুমহল স্পোর্টিং ক্লাব বনাম ফ্রেন্ডশিপ একাদশ মাঠে নামেন। শক্তিশালী এ দু’দলের মধ্যকার খেলায় বন্ধুমহল একাদশ ১-০ গোলে জয়ী হয়ে চ্যাম্পিয়ন হয়। উক্ত টুর্নামেন্টে সর্বোচ্চ গোল দাতার পুরষ্কার লাভ করেন মোঃ জাহিদুল ইসলাম ও সেরা খেলোয়ারের পুরষ্কার লাভ করেন মোঃ নুরন্নবী।

খেলার প্রথম থেকেই রেফারির দায়িত্ব পালন করেন, মহালছড়ি উপজেলা ছাত্রলীগ সভাপতি জিয়াউর রহমান জিয়া। এই সময় প্রধান অতিথি রতন কুমার শীল বিজয়ী ও রানার্সআপ দল সহ সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়দের মাঝে পুরষ্কার তুলে দেন। খেলা শুরুর আগে প্রধান অতিথি সহ প্রয়াত আব্দুর রহমানের স্ত্রী ও রহমান স্মৃতি টুর্ণামেন্ট আয়োজক কমিটির সদস্যদেরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য যে, মহালছড়ির কৃতি ফুটবলার আব্দুর রহমান গত ৯ আগষ্ট মহালছড়ির এক পাহাড় থেকে পড়ে গিয়ে মৃত্যুবরণ করেন। প্রয়াত কৃতি ফুটবলার আব্দুর রহমানের স্মৃতি ধরে রাখতে রহমান স্মৃতি পরিষেেদর আয়োজনে এই টুর্ণামেন্ট গত ২২ নভেম্বর থেকে শুরু হয়।