খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গায় মুক্তিযোদ্ধার দখলের চেষ্টার অভিযোগ

মাটিরাঙ্গা প্রতিনিধি: মাটিরাঙ্গা পৌরসভার ৮ নং ওয়ার্ডের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মোঃ সাহাব উদ্দিন সংবাদ সম্মেলন ডেকে সাংবাদিকদের উদ্দ্যেশ্যে বলেন, প্রভাবশালী, ভূমি দস্যু ও হত্যা মামলার আসামি সোলায়মান আলম শেঠ তার বসৎবাড়ী ও জমি জবর দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন দীর্ঘদিন যাবৎ । এ জন্য জাপানেতা প্রশাসনিক প্রভাব খাটিয়ে তার বিরুদ্ধে মিথ্যা মামলা, ভয়-ভীতি প্রদর্শন ও প্রাণ নাশের হুমকি দিচ্ছেন বিভিন্ন ভাবে।

২৩ আগষ্ট সোমবার মাটিরাঙ্গাস্থ নিজ বাসায় সংবাদ সম্মেলন কালে অভিযোগকারী মুক্তিযোদ্ধা এ সব কথা বলেন। সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা সাহাব উদ্দিন এর পক্ষে মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কামান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে পাঠকালে বলেন, ২০০৩ সালে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় মাটিরাঙ্গা উপজেলার ১৯৯ নং বাইল্যাছড়ি মৌজার মধ্যে ৮৮নং হোল্ডিং এ চার ৪.৭৫ চার (একর পচাত্তর শতক) একর টিলা ভূমির পশ্চিমাংশের ২.০০(দুই) একর (ভুমি) সম্পত্তির গাছ জোরপুর্বক ভয়-ভীতি দেখিয়ে কেটে নিয়ে যান সোলায়ান আলম শেঠ ।

এ ব্যাপারে অভিযোগকারী মুক্তিযোদ্ধা নিজে বাদি হয়ে পার্বত্য জেলা খাগড়াছড়ির আমলী আদালতে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে একটি অভিযোগ দায়ের করেছিলেন। যার সি.আর মামলা নং ১৩৩/১৪। কিন্তু এতে কোন সুফল পাননি তিনি। ৫৪/২০০৩ দেওয়ানী মামলার যার স্মারক নং -৪৮৬২ সি:জ। ১৭/০৯/২০০৭ নিজে ডিক্রি প্রাপ্ত হয়ে জমা, ভাগ -খারিজ করে নিজ নামে ১৯৮০/৮১ থেকে ২০০২/২০০৩ ইং পর্যন্ত খাজনা পরিশোধ করে আসিতেছেন অভিযোগকারী বীর মুক্তিযোদ্ধা সাহাব উদ্দিন। তিনি অদ্যবধি পর্যন্ত খাজনা পরিশোধ করলেও ভূমি দস্যু সোলায়মান আলম সেঠ এর অত্যাচারে ও জবর দখলে ন্যায্য অধিকার প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ করেন । সোলায়মান আলম শেঠ এর নামে ১৯৬ নং মাটিরাঙ্গা মৌজার ২২ নং হোল্ডিং পরিবর্তন করে ১৯৯নং বাইল্যাছড়ি মৌজার ৫৮ নং হোল্ডিং এ কাগজপত্র তৈরী করেন পক্ষন্তরে মোঃ সাহাব উদ্দিনের হোল্ডিং নং -৮৮/ক মৌজা ও হোল্ডিং উভয়ের এক নহে।

তাছাড়া ও বিজ্ঞ আদালতে মামলা চলমান থাকা সত্বেও মামলা নিষ্পত্তি হওয়ার পূর্বে নালিশী ভূমি ছেড়ে দেওয়ার হুমকি-ধমকি প্রদান এবং জমি দখলের চেষ্টা চালাচ্ছেন এই জাপানেতা। ন্যায়বিচার পাওয়ার জন্যে আমি তাহাদের বিরুদ্ধে কোথাও কোন অভিযোগ করলে আমাকে এবং আমার পরিবারের অপরাপর সদস্যদেরকে ক্ষতি করার হুমকি-ধমকি প্রদান করে। এর ধারাবাহিকতায় বিগত ১৪ আগষ্ট ২০২১ কোন প্রকার সরকারি আদেশ ছাড়াই মাটিরাঙ্গা থানার এস আই হুমায়ুন সহ কয়েকজন পুলিশ সদস্য বসৎবাড়ীতে গিয়ে বাড়ি-ঘর ছেড়ে দেয়ার হুমকি প্রদান করার অভিযোগ করেন অভিযোগকারী মুক্তিযোদ্ধা।

একজন দেশ মাতৃকার শ্রেষ্ঠ সন্তান হিসেবে তার সাথে ঘটে যাওয়া অন্যায় অত্যাচারের সুষ্ঠু বিচার নিশ্চিত করতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। পাশাপাশি সোলায়মান শেঠ এর এসব অপরাধের সহায়তা প্রদানকারী সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সরকারের উচ্চ মহলের দৃষ্টি আকর্ষন করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ সাহাবউদ্দিন ।

এ সময় জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হানিফ হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা হানিফ মজুমদার আরো বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন ।