খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর অভিযানে অস্ত্র ও গুলি উদ্ধার, ইউপিডিএফ’র সস্ত্রাসী আটক

স্টাফ রিপোর্টার: মাটিরাঙ্গা উপজেলার বাইল্যাছড়িতে নিরাপত্তা বাহিনীর অভিযানে একটি দেশীয় তৈরী এলজি ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এসময় নিলং মারমা ওরফে হলাচিং মারমা নামে এক ইউপিডিএফ’র সস্ত্রাসীকে আটক করা হয়। ১৮ সেপ্টেম্বর বুধবার দুপুরে উপজেলার বাইল্যাছড়ির রাবার বাগান এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ তাকে আটক করা হয়। আটককৃত নিলং মারমা প্রসীত বিকাশ খীসা নেতৃত্বাধীন পার্বত্য শান্তি চুক্তি বিরোধী আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ’র কর্মী বলে জানা গেছে।

নিরাপত্তা বাহিনীর সূত্র জানায়, বাইল্যাছড়ি এলাকায় বেশ কয়েকদিন ধরে কয়েকজন অস্ত্রধারী ভয়ভীতি প্রদর্শনসহ এলাকায় চাঁদাবাজি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা জোনের সদস্যরা ঐ এলাকায় অভিযান পরিচালনা করে ১টি এলজি ও ২ রাউন্ড কার্তুজসহ এক সন্ত্রাসীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যাক্তি নিজেকে ইউপিডিএফ’র কর্মী বলে স্বীকার করেছে বলেও জানায় সূত্রটি। একই সাথে পালিয়ে যাওয়া অপর ২জন অস্ত্রধারীর তথ্যও দিয়েছে আটক ব্যক্তি।

জিগ্যাসাবাদ শেষে অভিযানে উদ্ধার হওয়া অস্ত্র, গুলিসহ আটক নিলং মারমাকে গুইমারা থানায় হস্তান্তর করে নিরাপত্তা বাহিনী। তার বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।