খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়ির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠনে যুব রেড ক্রিসেন্ট সুরক্ষা সামগ্রী বিতরণ

মানিকছড়ি প্রতিনিধি: করোনার সংক্রমন রোধে মহামারীর শুরুর থেকেই সম্মূখে থেকে কাজ করে এসেছে যুব রেড ক্রিসেন্ট মানিকছড়ি উপজেলা ইউনিটের সদস্যরা। তারই ধারাবাহিকতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিস্থানে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে আর্ত মানবতার সেবায় নিয়োজিত এই সংগঠনটি।

১৮ সেপ্টেম্বর শনিবার সকাল ১০ টায় উপজেলা কলেজিয়েট উচ্চ বিদ্যালয়, রানী নীহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়, মানিকছড়ি ইংলিশ স্কুল ও ময়ূরখীল গিরিকলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা প্রতিষ্ঠানের জন্য সুরক্ষা সামগ্রী হিসেবে মাস্ক, হ্যান্ড সেনিটেইজার,হ্যা্ডওয়াস ও পোষ্টার ইত্যাদি প্রতিষ্ঠানের প্রধানের হাতে দেন সংগঠনের সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট মানিকছড়ি উপজেলা ইউনিটের যুব প্রধান জনাব মোঃ আশ্রাফুল আলম, উপ-প্রধান থোয়াই অং প্রু মারমা, আবদুল আওয়াল প্রমুখ। এবিষয়ে যুব প্রধান মোঃআশ্রাফুল আলম বলেন,সদর থেকে শুরু করে আমরা উপজেলার প্রত্যন্ত অঞ্চলের বিদ্যালয় গুলোতেও সুরক্ষা সামগ্রী দেওয়ার পরিকল্পনা নিয়েছি। স্বাস্থ্যবিধি মেনে চলা ও জনসচেতনতা সৃষ্টিতে ছাত্র-ছাত্রীদের ভূমিকা বেশি বলে তিঁনি সকল শিক্ষক -শিক্ষার্থীদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও জনসচেতনতা সৃষ্টি করার আহ্বান জানান।

প্রসঙ্গত, করোনা ভাইরাস মহামারীর কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধ ছিল দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। গত ১২ সেপ্টেম্বর খোলে দিয়েছে দেশের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়গুলো। স্বাস্থ্যবিধি ও বিধিনিষেধ মেনে পাঠদানের নির্দেশ দিয়েছে শিক্ষামন্ত্রণালয়।তাই শিক্ষক – শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় করছে প্রতিষ্ঠান কতৃপক্ষ, অভিভাবক ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন।