ইউপি নির্বাচনখাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়ির তিনটহরী ইউপি’র উপ-নির্বাচনে আ’লীগের প্রার্থী আবুল কালাম

আবদুল মান্নান: গেল ৯ অক্টোবর মানিকছড়ির ৪ নং তিনটহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম বাবুল এর অকাল মৃত্যুতে শুন্য হওয়া আসনে আগামী ২৮ ফেব্রুয়ারী উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ফলে ওই ইউনিয়নে নির্বাচনী হাওয়া বইতে না বইতে আওয়ামীলীগ দলীয় প্রার্থী ঘোষণা করেছেন ইউপি সদস্য মো. আবুল কালাম আজাদকে। ফলে আবারও একটি সদস্য পদ শুন্য হতে যাচ্ছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মানিকছড়ি উপজেলার ৪ নং তিনটহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বাবুল গত ৯ অক্টোবর-১৮ তারিখে ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। ফলে খাগড়াছড়ির জেলার মানিকছড়ির ৪ নং তিনটহরী ইউপি’র ওই আসনটিতে চেয়ারম্যান পদটি শুন্য হয়। চেয়ারম্যানের মৃত্যুর পর ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মো. বাহার মিয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া চেয়ারম্যার রফিকুল ইসলামের মৃত্যুর পর কে হচ্ছেন নতুন চেয়ারম্যান এ নিয়ে পুরো উপজেলায় জল্পনা-কল্পনার কমতি ছিল না। প্রার্থী হতে তৃণমূলে লবিং ও গণ সংযোগ শুরু করেছিলেন, ইউপির প্রতিষ্ঠাতা ও সাবেক চেয়ারম্যান এবং উপজেলা বিএনপি’র সভাপতি এম.এ. করিম। আওয়ামীলীগ নেতা ও উপজেলা পল্লী উন্নয়ন সমিতির চেয়ারম্যান আনোয়ারার হোসেন,আওয়ামীলীগ নেতা ও শিক্ষানুরাগী এম.ই. আজাদ চৌধুরী বাবুল, ইউপি সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. বাহার মিয়া,ইউপি সদস্য মো. আবুল কালাম আজাদ প্রমূখ।

সম্প্রতি নির্বাচন কমিশন ঢাকা উত্তর সিটি করপোরেশনসহ দেশের বিভিন্ন স্থানে বেশকিছু উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেন। সে অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারী মানিকছড়ি উপজেলার ৪ নং তিনটহরী ইউপি’তে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্টিত হবে। এ ঘোষণার পর উপজেলা আওয়ামীলীগ দলীয় প্রার্থী মনোনয়ন দিতে তৎপর হয়। এ নিয়ে গত ২৪ জানুয়ারী দলীয় অফিসে জরুরী বৈঠকে বসেন উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। বৈঠকে তৃণমুলে সাধারণ মানুষ ও দলীয় লোকজনের মনোভাব মূল্যায়ণ করে আওয়ামীলীগের ৪জন প্রার্থীর মধ্যে সাবেক ইউপি সদস্য ও প্রবীণ জননেতা প্রয়াত ইউছুফ মেম্বার এর ছেলে এবং বর্তমান ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য মো. আবুল কালাম আজাদকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রার্থী ঘোষণা করেন। ফলে আগামী ২৮ ফেব্রুয়ারী অনুষ্ঠেয় উপ-নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হতে যাচ্ছেন ইউপি সদস্য মো. আবুল কালাম আজাদ। এতে করে ওই ৩ নং ওর্য়াডে ইউপি সদস্য পদটিও শুন্য হতে যাচ্ছে।

অন্যদিকে বিএনপি নির্বাচনে যাচ্ছে কী না সে বিষয়ে ওপর নির্ভর করবে এ পদটিতে নির্বাচন হবে নাকি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হবে। আগামী ৩১ জানুয়ারী মনোনয়ন দাখিলের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে আর কারা হচ্ছে মো. আবুল কালাম আজাদ এর সহযাত্রী পদপ্রার্থী।