খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়ি উপজেলায় ৬ দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলা পরিষদের আয়োজনে ও উপজেলা পরিচালন প্রকল্প(ইউজিডিপি), স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সী’র(জাইকা) সহায়তায় এবং উপজেলার মৎস ও প্রাণী সম্পদ বিষয়ক স্থায়ী কমিটির বাস্তবায়নে উপজেলার বেকার যুবক ও হতদরিদ্র অসহায় নারীদের মাঝে হাঁস-মুরগী, গবাদী পশু ও শুকর পালনের উপর ৬দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

১৯ জানুয়ারি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ। প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। এছাড়াও উপজেলার মৎস ও প্রাণী সম্পদ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ডলি চৌধুরাণী, প্রশিক্ষক ও সমন্বয়কারী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সূচয়ন চৌধুরী, ইউডিএফ সাথোইঅং মারমা।

প্রশিক্ষণে দুই ব্যাচে উপজেলার ৬০জন বেকার যুবক ও হতদরিদ্র অসহায় নারীদের মাঝে ১৯,২০,২১ জানুয়ারী প্রথম ব্যাচ এবং ২১ থেকে ২৩ জানুয়ারী দ্বিতীয় ব্যাচে হাঁস-মুরগী, গবাদী পশু ও শুকর পালনের উপর ৬ দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রতি ব্যাচে ৩০জন করে প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করবেন।