পাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

রাঙামাটি শহরকে পর্যটন বান্ধব নগরী গড়তে বৃষকেতুর আহ্বান

মঈন উদ্দীন বাপ্পী, রাঙামাটি: রাঙামাটি শহরকে পর্যটন বান্ধব নগরী গড়ে তুলতে প্রশাসনের সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানিয়েছেন জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা। সোমবার (২৫নভেম্বর) দুপুরে জেলা পরিষদের নব নির্মিত ভবন এনেক্স ভবনে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বৃষকেতু আক্ষেপ করে বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি রাঙামাটির মতো পাহাড়-লেক বেষ্টিত এত সুন্দর জেলা পৃথিবীর অন্য কোথাও দেখা যায় না। অথচ এ শহরে যেখানে সেখানে যত্রতত্রভাবে রাস্তার দ’ুপাশে গাড়ী রেখে এক শ্রেণীর চালক এখানকার সৌন্দর্য্য বিনষ্ট করার পাশাপাশি দুর্ঘটনার পরিবেশ সৃষ্টি করছে যা মোটেই কাম্য নয়। তিনি এ বিষয়ে পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

সভায় জেলা পরিষদ চেয়ারম্যান আরও বলেন, বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয় এর পরীক্ষায় যাতে অসুদপায় অবলম্বন করা না হয় সে বিষয়ে নজর রাখতে তিনি সংশ্লিষ্টদের তাগাদা দেন। তিনি বলেন, সুষ্ঠ ও সুন্দর পরিবেশে পরীক্ষা হলে আমরা একটি শিক্ষিত জাতি উপহার পাবো। তিনি এ জেলার সার্বিক উন্নয়ন ও সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।

জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সহকারী পুলিশ সুপার রনজিত কুমার পালিত, সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী (ভাঃ) বিরল বড়–য়া’সহ পরিষদের হস্তান্তরিত বিভাগের কর্মকর্তা, জেলা ও উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় গণপূর্ত বিভাগের উপ সহকারী প্রকৌশলী মোঃ হাছিবুর রহমান বলেন, রাজস্থলী ও লংগদু উপজেলায় ফায়ার স্টেশন নির্মাণ কাজ চলমান রয়েছে এবং বিভিন্ন উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ কাজও পর্যায়ক্রমে শুরু করা হবে।

এলজিইডি এর নির্বাহী প্রকৌশলী আবু তালেব চৌধুরী বলেন, আসামবস্তী-কাপ্তাই সড়ক উন্নয়নের জন্য ডিজাইন ও ডিপিপি চূড়ান্ত করার লক্ষ্যে কনসালটেন্ট নিয়োগ করা হয়েছে। শীঘ্রই ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার ও মেরামত করা হবে।

মৎস্য উন্নয়ন কর্পোরেশন এর উপ ব্যবস্থাপক মোঃ আসির হোসেন বলেন, কাপ্তাই হ্রদে বিভিন্ন প্রজাতির কার্প জাতীয় মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কাজ করা হচ্ছে। অন্যদিকে যে সকল অসাধু জেলে গাছের গোড়া উপড়িয়ে মাছের ডিম পাড়ার প্রজনন ক্ষেত্র নষ্ট করছে সে বিষয়ে পদক্ষেপ গ্রহণ করে ব্যবস্থা গ্রহণ করা হবে। সভায় উপস্থিত অন্যান্য বিভাগীয় কর্মকর্তাগণ স্ব স্ব বিভাগের কার্যক্রম উপস্থাপন করেন।