কাউখালীখাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

রাঙ্গামাটিতে বিএনপি নেতা জসিম উদ্দিন খোকন‘র মৃত্যুতে ওয়াদুদ ভূইয়ার শোক প্রকাশ

পাহাড়ের আলো: রাংঙ্গামাটি জেলা বিএনপির সহ-সভাপতি জসিম উদ্দিন খোকন চেয়ারম্যানের মৃত্যুতে গভীর শোক জানিয়ে পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া। তিনি কেন্দ্রীয় বিএনপির কর্মসংস্থান বিষয়ক সহ সম্পাদক ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি।

২৩ জুলাই শুক্রবার ওয়াদুদ ভূইয়ার সহকারী একান্ত সচিব (এপিএস) এ এইচ এম ফারুক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শোক জানান।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২২ জুলাই ২০২১) বিকাল সাড়ে ৫টায় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জসিম উদ্দিন খোকন শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী- এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও দলীয় নেতাকর্মী রেখে গেছেন। তাঁর ছেলে কাউখালী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক তারেক হাসান ।

মরহুম জসিম উদ্দিন খোকন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) রাঙ্গামাটি জেলা শাখার সহ-সভাপতি, কাউখালী উপজেলা বিএনপির বিপ্লবী সভাপতি ও ঘাগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। শোকবার্তায় সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া বলেন, জসিম উদ্দিন খোকন দলের পরিশ্রমী নেতা ছিলেন। আমি পার্বত্য চট্টগ্রামে জাতীয়তাবাদের রাজনীতি এবং উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে তাঁর সাথে অনেক কাজ করার সুযোগ হয়েছে। কাউখালীর উন্নয়নে তাঁর অনেক অবদান আছে। সে সব স্মৃতি আজ বেশ পোড়াচ্ছে আমায়। তাঁর মৃত্যুতে পরিবার ও দলের অপূরনীয় ক্ষতি হলো।

উল্লেখ, জসিম উদ্দিন খোকন ১৯৯৪ সাল থেকে টানা প্রায় ২৭ বছর উপজেলা বিএনপি’র সভাপতি দায়িত্ব পালন করে আসছিলেন। ২০০৫ সালের নির্বাচনে ঘাগড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।