চট্টগ্রাম সংবাদরাঙ্গুনিয়াশিরোনামস্লাইড নিউজ

রাঙ্গুনিয়ায় কাঠবোঝাই গাড়ির চাপায় নিহত ৪, আহত ২

শান্তি রঞ্জন চাকমা, রাঙ্গুনিয়া: রাঙ্গুনিয়ার ইসলামপুর-গাবতল সড়কের পাশে কাঠ ভর্তি চাঁদের গাড়ি টিনশেড ঘরে ঢুকে গেলে সেখানে ঘুমন্ত অবস্থায় থাকা মোহাম্মদ জাফর, মোঃ আব্দুল মোনাফ, মোঃ নাজিম উদ্দিন, মোঃ রিয়াজ নামের শ্রমিক ঘটনাস্থলে নিহত হয়। গুরুতর আহত হয়েছে মোঃ বেসু মিয়া, মোঃ নাজিম। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার ভোররাতে। হতাহতদের বাড়ি নোয়াখালি জেলার হাতিয়ায় বলে পুলিশ জানিয়েছে।

জানা যায়, উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ভোর রাত ৩টায় জনৈক হাসান কোম্পানির মালিকানাধীন ইটভাটায় ঘুমন্ত শ্রমিকদের ঘরে জ্বালানি কাঠবাহি চাঁদের গাড়ি (জিপ) উল্টে যায়। এতে ৪ জন শ্রমিক ঘটনাস্থলে মারা যান এবং গুরুতর ২ জন শ্রমিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণ করা হয়েছে। ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইকবাল হোসেন চৌধুরী মিল্টন বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের উদ্ধার এবং আহতদের সু-চিকিৎসার ব্যাপারে ইটভাটার মালিকের মাধ্যমে ব্যবস্থা নেয়া হয়েছে। নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়া হবে। রাঙ্গুনিয়া ইটভাটার সমিতির সভাপতি মো. কামাল চৌধুরী বলেন, বিষয়টি খুবই দু:খজনক। দূর্ঘটনায় আহতদের চিকিৎসা ব্যবস্থা নেয়া হয়েছে এবং নিহত শ্রমিকদের ক্ষতিপূরণে ব্যাপারে সমিতির মাধ্যমে বসে ব্যবস্থা নেয়া হবে।

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা এনি বড়ুয়া বলেন, ইসলামপুর গাবতল এলাকায় দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান। ৪টি মরদেহ উদ্ধার করা হয়েছে। রাঙ্গুনিয়া মডেল থানার তদন্ত কর্মকর্তা এসআই মো. ইসমাইল হোসেন বলেন, চৌমুহনী থেকে ইসলামপুর ইটভাটায় জ্বালানি কাঠ পরিবহনের সময় চাঁদের গাড়ি উল্টে হতাহতের ঘটনাটি ঘটেছে। তদন্তের মাধ্যমে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। লাশ উদ্ধার করে চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ঘাটক চাঁদের গাড়ি জব্দ করা হয়েছে।