খাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়স্লাইড নিউজ

রামগড়-ত্রিপুরা মৈত্রী সেতু পরিদর্শনে সেতু মন্ত্রী ও ভারতীয় হাই কমিশনার

এম এস আকাশ,ফটিকছড়ি: খাগড়াছড়ির রামগড় পৌরসভার মহামুনি ও ভারতের সাবরুম মহকুমার দোলবাড়ী সীমান্ত সংযোগ ফেনী নদীতে মৈত্রী সেতু-১ নির্মাণ কাজ পরিদর্শন করেছেন  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। বুধবার (৩ জানুয়ারী) রামগড় পৌরসভার সম্মেলন কক্ষে দুই দেশের উদ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক শেষ বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা  সাংবাদিকদের জানান, মৈত্রী সেতু ১ নির্মানে আর কোন সমস্যা থাকবেনা, এখন থেকেই সেতুটি নির্মান শুরু হয়েছে যা আগামী ফেব্রুয়ারীতে পুরোধমে কাজ শুরু হবে।

ভারতীয় হাইকমিশনার আরো বলেন, গত ১০ বছরে বাংলাদেশ ভারতের মধ্যে যোগাযোগ ও অবকাঠামোগত উন্নয়ন অতুলনীয়ভাবে এগিয়েছে। ফেনী নদীর উপর প্রস্তাবিত এই ব্রীজ বাংলাদেশ ও ভারতের মধ্যে খুবই গুরুত্বপূর্ণ সংযোগ, ব্যবসা, পর্যটনসহ সু-সম্পর্ক আরো বৃদ্ধি করবে। এসময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, মৈত্রী সেতুর পাশাপশি রামগড়-বারইয়ার হাট ৩৮ কি.মি. সড়ক চার লেনে উন্নিত করার নীতিগত সিন্ধান্ত নেয়া হয়েছে।

এসময় খাগড়াছড়ির সাংসদ উপজাতীয় শরনার্থী ট্রাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, সাবেক সাংসদ ও শরনার্থী ট্রাস্কফোর্সের চেয়ারম্যান যন্তিন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলাম, খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমদ খাঁন, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মোহাম্মদ চাহেল তস্তরী, রামগড় পৌর মেয়র কাজী শাহজাহান রিপন, চট্টগ্রাম সড়ক ও জনপদ বিভাগের এডিশনাল চীপ আফতাব হোসেন সহ বাংলাদেশ-ভারতের সড়ক ও জনপদ বিভাগের উচ্চপদস্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।