খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

রেড ক্রিসেন্ট যুব ইউনিটের প্রশংসনীয় উদ্যোগ, লক্ষ্মীছড়ির দুর্গম বর্মাছড়িতে গেলো ত্রাণ সামগ্রী

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ির লক্ষ্মীছড়ির বর্মাছড়ি ইউনিয়নে ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছে। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালেয়ের মাধ্যমে বরাদ্দকৃত চাল ও নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্য সামগ্রী পাঠানো হয়। ২ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে বর্মাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হরিমোহন চাকমা এই ত্রাণ সামগ্রী গ্রহণ করেন।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল জানান, উপজেলা সদরের সাথে বর্মাছড়ি ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা অনুন্নত এবং দুর্গম। ২টন চাল এবং ৫০টি পরিবারের জন্য নিত্য প্রয়োজনীয় আলাদা করে ভোগ্যপণ্য সরবরাহ করা হয়েছে। উক্ত প্যাকেটের মধ্যে ১০ কেজি চাল, ১কেজি ডাল, ১কেজি আলু, ৫০০গ্রাম তেল, ৫০০গ্রাম লবন ও ১টা সাবান দেয়া হয়েছে। এই ৫০টি প্যাকেটের বাহিরেও ২টন চাল দেয়া হয়েছে। যারা একেবারে খেটে খাওয়া সাধারণ মানুষ তাদের মাঝেই এ খাদ্য শষ্য বিতরণ করা হবে। এদিকে দুপুরে লক্ষ্মীছড়ি গুচ্ছ গ্রামে ৩০টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। যুব রেডক্রিসেন্ট লক্ষ্মীছড়ি ইউনিটের মাধ্যমে লক্ষ্মীছড়ি গুচ্ছগ্রামে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এসময় লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, উপজেলা চেয়ারম্যান ও রেডক্রিসেন্ট সোসাইটির আজিবন সদস্য বাবুল চৌধুরী, রেডক্রিসেন্ট সোসাইটির খাগড়াছড়ি জেলা শাখার আজিবন সদস্য ও পাহাড়ের আলো’র সম্পাদক মো: মোবারক হোসেন ও যুব রেড ক্রিসেন্ট লক্ষ্মীছড়ি ইউনিটের যুব প্রধান সাংবাদিক তালাত মাহমুদ শিশিরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। পরে যুব রেড ক্রিসেন্ট’র কর্মীরা ভ্যান গাড়িতে বহন করে গুচ্ছ গ্রামের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী পৌছে দেন। এদিকে যুব রেডক্রিসেন্ট লক্ষ্মীছড়ি ইউনিটের কর্মীরা উপজেলা সদরের বিভিন্ন এলাকায় জীবাণুনাশক ওষধ ছিটিয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম পরিচালনা করেন। জনসচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করেন রেড ক্রিসেন্ট’র কর্মীরা।

এছাড়াও করোনা পরিস্থিতি মোকাবিলায় নিয়মিত অভিযানের অংশ হিসেবে সেনাবাহিনী ও পুলিশ লক্ষ্মীছড়ি বিভিন্ন এলাকা টহল দিয়ে সচেতনতামূলক কার্যক্রম চালিয়েছে। বরাবরের মতই মানুষকে বুঝিয়ে শুনিয়ে ঘরে থাকার পরামর্শ দেয়া হয়েছে এ অভিযান থেকে।