খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে মুজিববর্ষের উপহার পেল ২০গৃহহীন পরিবার

স্টাফ রিপোর্টার: মুজিববর্ষে প্রথম ধাপে খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় উপহার পেলো ২০টি ভূমিহীন পরিবার। মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” তারই ফলশ্রুতিতে প্রথম পর্যায়ে খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ৩৪লাখ ২০হাজার টাকা ব্যায়ে ২০টি গৃহ ও ভূমিহীন পরিবারের মাঝে দূর্যোগ সহনীয় ঘরের চাবি বুঝিয়ে দেয়া হয়।

২৩ জানুয়ারী শনিবার সকাল সাড়ে ১০টায় লক্ষ্মীছড়ি উপজেলা কমিউনিটি সেন্টারে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের সাথে একযোগে এ ঘরের উদ্বোধন ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন উপকার ভোগী পরিবারের হাতে নতুন ঘরের চাবি হস্তান্তর করেন।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: বিল্লাল হোসেন ব্যাপারি, সাংগঠনিক সম্পাদক তালাত মাহমুদ শিশির, উপজেলা যুবলীগের সভাপতি আবুল কালামসহ বিভিন্ন সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উপকার ভোগী পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য দেশের অসহায় পরিবার মাথা গোঁজার ঠাঁই নাই এমন ব্যক্তিদের বাছাই করে প্রত্যেক ভূমি ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাসজমি বন্দোবস্ত করে ঐ জমির ওপর একটি সেমিপাকা ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘরে বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। ঠিকাদার ছাড়াই ইউএনও’র মাধ্যমে এই ঘরগুলো নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘরে রয়েছে দু’টি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দাসহ অন্যান্য সুবিধা।