খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে লিন প্রকল্পের আওতায় বার্ষিক কর্মপরিকল্পনা পুষ্টি বিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় লিডারশিপ টু এনসিওর এড্ইকুয়েট নিউট্রিশন (লিন) প্রকল্পের আওতায় বার্ষিক পরিকল্পনা পুষ্টিবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৭ নভেম্বর দিন ব্যাপি লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নবাগত সহকারি কমিশনার(ভূমি) মো: জাকির হোসেন। দিনব্যাপি আয়োজিত এ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা ভাইস চেয়ারম্যান রাজু চাকমা দিপান্তর। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী। কার্যক্রমের বিস্তারিত তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন লিন প্রকল্পের লক্ষ্মীছড়ি উপজেলা সমন্বয়ক শুভ চাকমা। অনুষ্ঠানে উপজেলা পুষ্টি সমন্বয়ক কমিটির সদস্যসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা অংশ নেন।

কর্মশালায় ইউনিয়ন পরিষদের বার্ষিক কর্মপরিকল্পনা ও বাজেটে পুষ্টি বিষয় বিভিন্ন প্রকল্প অগ্রাধীকারের ভিত্তিতে বাস্তবায়নের জন্য প্রস্তাবনা ও সম্ভাব্য বাজেট উপস্থাপন করা হয়। ২০২০-২০২১ অর্থ বছরে মানুষের শরীরের অতিগুরুত্বপূর্ণ এই পুষ্টি সংক্রান্ত প্রকল্প অর্ন্তভূক্তি করতে কিভাবে পদক্ষেপ নেয়া যায় তার উপর বিস্তারিত আলোচনা করা হয়।