খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়ির দুর্গম বর্মাছড়ি ইউনিয়নে উন্মুক্ত পদ্ধতিতে ভাতা ভোগিদের নাম বাছাই সম্পন্ন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা সমাজসেবা বিভাগের অধিনে বয়স্ক, বিধুবা ও প্রতিবন্ধীদের নামের তালিকা সরেজমেনে গিয়ে উন্মুক্ত পদ্ধতিতে যাছাই বাছাই করা হয়েছে।

২৩ জানুয়ারি বৃহস্পতিবার দুর্গম বর্মাছড়ি ইউনিয়নে সরেজমিনে গিয়ে কর্মকর্তারা জনপ্রতিনিধদের সহায়তায় এ তালিকা বাছাই কাজ সম্পন্ন করা হয়। এসময় লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, উপজেলা সমাজসেবা অফিসার আব্দুর রাশেদ, উপজেলা কৃষি অফিসার সফিকুল ইসলাম ভূইয়া, উপজেলা বনকর্মকর্তা প্রণব বিশ্বাস ও তথ্য আপা পপি রায়সহ বর্মাছড়ি ইউপি চেয়ারম্যান হরিমোহন চাকমা, লক্ষ্মীছড়ি ইউপি চেয়ারম্যান প্রবিল কুমার চাকমা ও দুল্যাতলী ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা উপস্থিত ছিলেন। এছাড়াও সংশ্লিষ্ট ইউপি মেম্বার, শিক্ষক, হেডম্যান ও গণ্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

জানা গেছে, বিধুবা ৪৭জন, বয়স্ক ৩১জন এবং প্রতিবন্ধী ২৬জনসহ মোট ১০৪জন ভাতা সুবিধা পাবেন। লক্ষ্মীছড়ি উপজেলা সমাজসেবা অফিসার আব্দুর রাশেদ এ প্রতিনিধকে জানান, প্রতিটি এলাকায় গিয়ে নিয়ম-নীতি অনুস্মরণ করে সরাসরি সকলের উপস্থিতিতে এ তালিকা বাছাই করা হচ্ছে। এ উপজেলায় উপজেলায় ১হাজার ১৩৩জন বয়স্ক ভাতা, ৭৪৮জন বিধুবা ভাতা এবং ২’শ ৫৮জন প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন বলে জানান তিনি।

পরে তুনরাম পাড়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের বিদায় ও নবীন বরণ অনুষ্ঠানে যোগদেন অতিথিরা। সবশেষে গরীব ও অসহায়দের মাঝে ১০০টি কম্বল বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল।