পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাস্লাইড নিউজ

লামায় ম্রো স্টুডেন্টস এসোসিয়েশন উদ্যোগে শীত বস্ত্র বিতরণ

লামা (বান্দরবান) প্রতিনিধি: লামায় ম্ররো স্টুডেন্টস এসোসিয়েশন উদ্যোগে দরিদ্র ম্রো শিক্ষার্থীদের মাঝে শীত বস্ত্র (কম্বল) বিতরন করা হয়েছে। বুধবার লামা সদর ইউনিয়নে সাইরাও থারপা ও গজালিয়া ইউনিয়নে পাওমুম থারক্লা বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৬০জন শিক্ষার্থীদের মাঝে ২টি করে শীত বস্ত্র বিতরন করা হয়।  বিতরণের সময় উপস্থিত ছিলেন, ম্রো স্টুডেন্টস এসোসিয়েশনে সভাপতি রেংচং ম্রো , পাহাড়ীকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক, গজালিয়া ইউনিয়ন পরিষদ ৯নং ওয়ার্ডে সদস্য নেয়াটিং ম্রো সাইরাও থারপা বিদ্যালয়ে সভাপতি সংক্রট ম্রো ,  উপজেলা ম্রো এসোসিয়োশনে সাবেক সাধারন সম্পাদক ডয়ান ম্রো ও স্বেচ্ছাসেবী সংগঠন আইএইচপিডি’র নির্বাহী পরিচালক মংচিংপ্রু মার্মা প্রমুখ।

¤্রাে স্টুডেন্টস এসোসিয়েশন সভাপতি রেংচং ¤্রাে জানান, এ উদ্যোগ আমাদের  সম্পুর্ণ নিজস্ব অর্থয়নে বাস্তবায়ন করা হয়েছে। এ শীতে পাহাড়ের দূর্গমে বসবাসরত অসহায় ও দরিদ্র ম্রো শিক্ষার্থীদের  মাঝে শীতের কম্বল কিছুটা হলেও আরাম নিয়ে আসবে। এই উদ্যোগকে সামনে আরো বেগবান করার জন্য তিনি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের আহব্বান জানিয়েছেন।

সেচ্ছাসেবী সংগঠন ‘‘ইনিশিয়েটিভস ফর হিলী পিপলস ডেভেলপমেন্ট’’ (আইএইচপিডি) নির্বাহী পরিচালক মংচিংপ্রু মার্মা জানান, আমাদের পাহাড়ে দরিদ্র সমাজে একার পক্ষে কোন গরীবদের সহায়তা করার সম্ভব নয়। তাই এ সমস্ত উদ্যোগকে আরো প্রসারিত করে তা বাস্তবায়নের জন্য জনসমাজের সচেতন ও বিত্ত্ববানদের এগিয়ে আসা প্রয়োজন।