চট্টগ্রাম সংবাদফটিকছড়িশিরোনামস্লাইড নিউজ

সমিতিরহাটে রিয়াজ হত্যার বিচার চেয়ে পরিবারের সংবাদ সম্মেলন

ফটিকছড়ি প্রতিনিধি: ফটিকছড়ির সমিতিরহাটের দক্ষিণ ছাদেকনগর গ্রামে চট্টগ্রাম পলিটেকনিক্যাল কলেজে পড়ুয়া মেধাবী ছাত্র রিয়াজ উদ্দীন হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার ও এলাকাবাসী। ১ অক্টোবর সকালে নিহত রিয়াজের নিজ বাড়ীতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন রিয়াজের ছোট ভাই ও মামলার বাদী রায়হান উদ্দীন। লিখিত বক্তব্যে রায়হান বলেন, ‘আমাদের সাথে দীর্ঘদিন ধরে চলে আসা জায়গা-জমির বিরোধের জের ধরে স্থানীয় একটি প্রভাবশালী চক্র অামার ভাইকে মুখে বিষ ঢেলে দিয়ে পরিকল্পিতভাবে হত্যা করে। সেই চক্রটি এখনো মামলাকে ভিন্নখাতে প্রভাবিত করতে নানা দেন দরবার চালাচ্ছে।’

এ কাজে পার্শ্ববর্তী ধলই ইউ.পি’র এক সাবেক চেয়ারম্যান মোটা অংকের টাকার বিনিময়ে পুলিশকে ম্যানেজ করে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন মামলার বাদী রায়হান। তিনি আরো বলেন, ‘আমার ভাই হত্যার ৬ মাস অতিবাহিত হলেও এখনো মৃত্যরহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ। বরঞ্চ আসামীরা উল্টো আমাদের পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকী দিচ্ছে। এমতাবস্থায় আমরা নিরাপত্তাহীনতায় ভূগছি। অামরা রিয়াজ হত্যার নিরপেক্ষ তদন্ত ও বিচার দাবী করছি।

এ নিয়ে সম্প্রতি আমি ফটিকছড়ি থানায় একটি অভিযোগও দায়ের করেছি। উল্লেখ্য, গত ১৩ মার্চ শুক্রবার বিকেলে ছাদেকনগর গ্রামের হালদারকুল কলাবাগান এলাকায় রিয়াজের নিথর দেহ পড়ে থাকতে দেখে স্থানীয় এলাকাবাসী। পরে ঘটনাস্থল থেকে রিয়াজকে উদ্ধার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্থানীয়রা। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করলে লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়। পরে নিহতের ছোট ভাই রায়হান বাদী হয়ে ফটিকছড়ি থানায় সাতজনকে সুনির্দিষ্ট অাসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।