লক্ষ্মীছড়ি জোনের উদ্যোগে বাইন্যাছোলা হাইস্কুলে গণহত্যা দিবসে স্মৃতিচারণ অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার: খাগড়ছড়ি জেলার লক্ষ্মীছড়ি সেনা জোনের উদ্যোগে বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ে স্বাদীনতা দিবস উদযাপন উপলক্ষে গণহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে ২৫ মার্চ সোমবার বিদ্যালয়ে বীর মুক্তিযোদ্ধ দের স্মৃতিাচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: জান্নাতুল ফেরদৌস প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এসময় তিনি বলেন, বাংলাদেশের ইতিহাস জানতে হবে। যে সকল মুক্তিযোদ্ধারা শহীদ হয়েছেন তাদের স্মরণ করতে হবে। বীর মুক্তিযোদ্ধা যারা জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন আমাদের মাঝে যারা আজো বেঁচে আছে তাদেরকে শ্রদ্ধা ও সম্মান করতে হবে। জোন কমান্ডার ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, দেশ প্রেম থাকতে হবে, দেশকে ভালোবাসতে হবে। জোন কমান্ডার ৭জন বীর শ্রেষ্টদের নাম জানতে চাইলে একজন সঠিক উত্তর দাতাকে তাৎক্ষনিক ৫০০ টাকা অনুদান প্রদান করেন। উক্ত বিদ্যালয়ে ইতিহাস ও ঐতিহ্যের উপর কুইজ প্রতিযোগীতার আয়োজন করা হবে বলে জানান।

অনুষ্ঠানে ৭১ পাকিস্তানীদের বাঙ্গালির উপর জুলম, নির্যাতন ও অত্যাচারের চিত্র তুলে ধরে স্মৃতিচারণ করেন সাবেক লক্ষ্মীছড়ি মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওহাব খন্দকার। অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্যাপ্টেন রায়শাদ রেজা রাতুল। পরে জোন কমান্ডার রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। গুইমারা রিজিয়নের নির্দেশনায় লক্ষ্মীছড়ি জোনের সার্বিক সহযোগীতায় সদ্য প্রতিষ্ঠিত বাইন্যাছোল-মানিকপুর উচ্চ বিদ্যালয়ে এই প্রথমবারের মত গণহত্যা দি;বস পালিত হলো।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post