• June 15, 2024

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ওয়াবাই মারমার পাশে দি মারমা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন

 অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ওয়াবাই মারমার পাশে দি মারমা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন

মানিকছড়ি(খাগড়াছড়ি)প্রতিনিধি:– গত ২১শে আগষ্ট অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত খাগড়াছড়ির গুইমারা উপজেলার সিন্দুকছড়ি ইউনিয়নের চৌধুরী পাড়ার বিধবা বৃদ্ধা ওয়াবাই মারমার (৬৫) পাশে দাঁড়িয়েছেন দি মারমা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ।

রোববার (২৮ আগস্ট) বিকেলে ক্ষতিগ্রস্তের বাড়িতে গিয়ে পরিবারের হাতে খাদ্য সামগ্রী, বস্ত্র, ঘর নির্মানের জন্য টিন ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ।

ত্রাণ সহায়তা পেয়ে ওয়াবাই মারমা আবেগাপ্লুত হয়ে বলেন, “আমি তো ধরেই নিয়েছি আর কোনদিনও ঘর তৈরী করতে পারব না। কিন্তু আপনাদের সকলের সহযোগিতায় নতুন করে স্বপ্ন দেখছি।”

এ সময় প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক সুইচিং মারমা, ব্যবস্থাপনা কমিটির সভাপতি কংজাই মারমা, শিক্ষা কমিটির সহ-সভাপতি ও ২১৫নং ডেবালছড়ি মৌজার হেডম্যান কংঞো চৌধুরী, শিক্ষা কমিটির সম্পাদক ম্রাসাথোয়াই মারমা,পর্যবেক্ষণ কমিটির সম্পাদক উহ্লাপ্রু মারমা ও ব্যবস্থাপনার কমিটির সদস্য থুইসা মারমা উপস্থিত ছিলেন।

জানা যায়, গুইমারা উপজেলার ৩নং সিন্দুকছড়ি ইউনিয়নের ৪নং ওয়ার্ড চৌধুরী পাড়া এলাকার একটি ছোট্ট কুঁড়ে ঘরে ছেলে, পুত্রবধূ ও নাতি-নাত্নীসহ ৫ সদস্য নিয়ে মানবেতর জীবন-যাপন করতেন ওয়াবাই মারমা। কিন্তু গত ২১ আগস্ট এক অগ্নিকান্ডে একমাত্র নীড়টিও আগুনে পুড়ে ছাই হয়ে যায়। ফলে প্রায় খোলা আকাশের নিচে বসবাস করতে হয় ওয়াবাই মারমার পরিবারের। এমন সংবাদ পেয়ে মানবতার হাত বাড়িয়ে দেন দি মারমা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ। ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রান সহায়তা প্রদান করেন।

সংগঠনটির নির্বাহী পরিচালক সুইচিং মারমা বলেন, “আমাদের প্রতিষ্ঠানের মূল লক্ষ হলো মানুষের অর্থনৈতিক সমৃদ্ধিতে সহায়তা করা, কষ্ট লাগব করা এবং মানবিক কাজে অংশগ্রহণ করা। প্রতিষ্ঠালগ্ন থেকে আর্ত মানবতার সেবায় অংশগ্রহণ করে আসছে আমাদের প্রতিষ্ঠানটি।”

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post