• July 23, 2024

অঘোষিত লক ডাউনের কবলে লক্ষ্মীছড়ি: সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত, ত্রাণ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার: প্রাণঘাতি ভাইরাস ‘করোনা পরিস্থিতি সামাল দিতে সরকারি নির্দেশনা মানতে গিয়ে সাধারণ মানুষ অনেকটাই ঘর মুখি। বলা চলে অঘোষিত লক ডাউন। মানুষের নিত্য প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ কাজ ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। এ পরিস্থিতির ধারাবাহিকতার আজ ছিল ৫ম দিন।

যথারিতি সেনাবাহিনী, পুলিশ উপজেলা প্রশাসনের পক্ষ হতে বরাবরই আহবান জনানো হয়েছে বৈশ্বিক করোনার এই দুর্যোগ থেকে রক্ষা পেতে হলে সচেতনতাই একমাত্র সমাধান। কোনো ভুলের কারণে মরনব্যাধি এই ভাইরাস ছড়িয়ে পরলে বাঁচার কোনো পথ থাকবে না। তাই যত কষ্টই হোক মানুষের কল্যাণে এ পরিস্থিতি আমাদের মেনে চলতেই হবে। ‘বাঁচতে হলে মানতে হবে’ এই শ্লোগানকে ধারণ করে করোনা মোকাবিলায় সবাইকে ধৈয্য ধারনের আহবান জানিয়ে লক্ষ্মীছড়ি জোনের ক্যাপ্টেন নাসির মাইকিং করে যার যার অবস্থান থেকে নিজে সচেতন হতে হবে এবং অন্যকে সচেতন করার পাশপাশি নিয়মিত মাস্ক ব্যবহার করার পরামর্শ দেন। সেই সাথে আজো সেনাবাহিনীর পক্ষ হতে বিভিন্ন এলাকায় মাস্ক বিতরণ করেন।

এদিকে ত্রাণ ও দূর্যোগ মন্ত্রাণালয় কর্তৃক প্রেরিত ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত ছিল। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল ত্রাণ সামগ্রি বিতরণ করেন। এসময় লক্ষ্মীছড়ি জোনের ক্যাপ্টেন নাসির উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post