• June 18, 2024

অঘোষিত লক ডাউনের ৬ দিন: খাগড়াছড়িতে ত্রান সামগ্রী বিতরণ, ১০হাজার নিন্ম আয়ের মানুষের পাশে দাঁড়াচ্ছে পাজেপ

স্টাফ রিপোর্টার: সামাজিক দুরুত্ব আর শারীরিক দুরত্ব যাই বলা হোক না কেনো- চলছে অঘোষিত লক ডাউনের ৬ষ্ট দিন। করোনা’র এই পরিস্থিতিতে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এবং খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফয়জুর রহমান গরীব ও অসহায় নিম্ম আয়ের মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। এদিকে ১০হাজার খেটে খাওয়া সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর পরিকল্পনা নিয়ে মাঠে নামছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ।

খাগড়াছড়ি রিজিয়ন: খাগড়াছড়ি শহরের শাপলা চত্বর এলাকা দিয়ে যাওয়ার পথে সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফয়জুর রহমান সবুজবাগ এলাকার বাড়ি ফেরা পঞ্চাশোর্ধ্ব বয়সী প্রতিবন্ধী খোরশেদ আলমকে দেখে হাতে তুলে দেন একটি কাটুন। কাটুনে একটি পরিবারের একসপ্তাহ চলতে পারার মতো খাদ্যশস্য দেয়া আছে জানিয়ে আগামী ৭ দিন বাড়ি থেকে বের না হওয়ার অনুরোধ করেন রিজিয়ন কমান্ডার।

খাগড়াছড়ি জেলা প্রশাসক:  খাগড়াছড়ি সদর উপজেলার সদর ইউনিয়নের ১ নং প্রকল্প গ্রামে নিন্মবিত্ত পরিবারের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌছে দিতে গরীব ও অসহায়দের বাড়ি বাড়ি ছুটে যান জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। তিনি দুপুরে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

খাগড়াছড়ি জেলা পরিষদ: করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দেয়া বিশেষ বরাদ্দে খাগড়াছড়ি জেলার ১০ হাজার গরীব, দুস্থ ও দিনমজুর পরিবারের পাশে দাঁড়াবে পার্বত্য জেলা পরিষদ। সোমবার গণমাধ্যমে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। খাগড়াছড়ি পার্বত্য জেলাকে কোভিড-১৯’র বিপর্যয় থেকে মুক্ত ও নিরাপদ রাখতে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী কাজ করছেন বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এদিকে জেলা সদর ছাড়াও মাটিরাঙ্গা, মানিকছড়ি, লক্ষ্মীছড়ি, রামগড়সহ প্রত্যেকটি উপজেলা প্রশাসনের পক্ষ হতে ত্রাণ সামগ্রী বিতরণ করার খবর পাওয়া গেছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post