অজানাকে জানার উদ্দেশ্যে হাইকিং যাত্রায় একঝাঁক রোভার সদস্য

অজানাকে জানার উদ্দেশ্যে হাইকিং যাত্রায় একঝাঁক রোভার সদস্য

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা সদর ও উপজেলা পর্যায় হতে কলেজ পড়ুয়া অ্যাডভেঞ্চার প্রেমী রোভার সদস্যদের নিয়ে হাইকিং ও প্রকৃতি পর্যবেক্ষণ ২০২২ সম্

লক্ষ্মীছড়ির ৩ ইউপি নির্বাচনে চেয়ারম্যান ২০, সংরক্ষিত ২৭ এবং মেম্বার পদে ৮৯জনের মনোনয়ন জমা
বঙ্গবন্ধু ৭ মার্চের ঐতিহাসিক ভাষনের মধ্যদিয়ে স্বাধীনতার বীজ বপন করেছিল
না ফেরার দেশে মানিকছড়ি বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি মজিদ মোল্লা, শ্রদ্ধা ও ভালোবাসায় চিরবিদায়
স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা সদর ও উপজেলা পর্যায় হতে কলেজ পড়ুয়া অ্যাডভেঞ্চার প্রেমী রোভার সদস্যদের নিয়ে হাইকিং ও প্রকৃতি পর্যবেক্ষণ ২০২২ সম্পন্ন হয়েছে। ২২ অক্টোবর শনিবার সকাল ৯টায় বাংলাদেশ স্কাউটস, খাগড়াছড়ি জেলা রোভারের আয়োজনে হাইকিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন হয়।
খাগড়াছড়ি জেলা স্কাউটস ভবনে কুজেন্দ্র মল্লিকা মডার্ন কলেজের অধ্যক্ষ সাধন ত্রিপুরার সভাপতিত্বে ও জেলা রোভারের কোষাধ্যক্ষ মোঃ রবিউল ইসলামের সঞ্চালনায় এর উদ্বোধন ঘোষণা করেন খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম।
এসময় আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা রোভারের সম্পাদক, হাইকিং ও প্রকৃতি পর্যবেক্ষণ -২০২২ এর পরিচালক মোঃ দুলাল হোসেন, জেলা রোভারের যুগ্ম- সম্পাদক কিউট চাকমা,  আরএসএল প্রতিনিধি মোহাম্মদ রফিকুল ইসলাম, গ্রুপ কমিটির সভাপতি প্রতিনিধি জহিরুল ইসলাম,রোভার স্কাউট লিডার মোঃ আরিফুল ইসলাম,পানছড়ি সরকারি কলেজের রোভার স্কাউট লিডার পাইম্রাচিং মারমা,রোভার স্কাউট লিডার রবিউল আউয়াল জেলা স্কাউট সম্পাদক দয়া শান্তি চাকমা,সিনিয়র ভলেন্টিয়ার এসএম নাজিম উদ্দিন  প্রমূখ। উদ্বোধন শেষে ৭০ জন রোভার ও গার্ল-ইন রোভার সদস্য জেলা স্কাউট ভবন থেকে আলুটিলা পর্যটন কেন্দ্রের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এসময় তারা গ্রুপ ভিত্তিক ভাগ হয়ে যাত্রা করে। মূল গন্তব্যে পৌঁছানোর জন্য প্রতিটি গ্রুপকে কম্পাস ও কদম হিসাব, দঁড়ির কাজ,গুপ্তধনসহ বিভিন্ন ধাপ পাড়ি দিতে হয়। হাইকিং ও প্রকৃতি পর্যবেক্ষণের মূল পর্ব শেষে আলুটিলা পর্যটন কেন্দ্রের অ্যাম্ফি থিয়েটারে সমাপনী অনুষ্ঠিত হয়।
সমাপনী অনুষ্ঠানে রামগড় সরকারি কলেজের অধ্যক্ষ,খাগড়াছড়ি জেলা রোভার সাবেক সম্পাদক ও কমিশনার  প্রফেসর মোহাম্মদ আব্দুল লতিফ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম মোঃ বাতেন। এসময় তিনি অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট ও হাইকিং প্রতিবেদন উপস্থাপনায় বিজয়ীদের মাঝে পুরস্কার  বিতরণ করেন।