• July 27, 2024

অবক্ষয়-বিপথগামিতা থেকে যুব সমাজকে বাঁচাতে পরিকল্পিত উদ্যোগ নিতে হবে

পাহাড়ের আলো: মইনীয়া যুব ফোরামের ১ম জাতীয় কাউন্সিল ও যুব মহাসমাবেশ আজ ২৯ সেপ্টেম্বর-২০১৯, রবিবার, ঢাকা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও নারী নির্যাতনের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার শপথের মাধ্যমে শেষ হয়েছে। এতে সভাপতিত্ব করেন মইনীয়া যুব ফোরামের সভাপতি সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আল্-হাসানী। এর আগে সকাল ১০টায় জাতীয় সংগীতের মাধ্যমে ত্রি-বার্ষিক কাউন্সিলের শুভ উদ্বোধন করেন সংগঠনের সভাপতি সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন ও সাধারণ সম্পাদক খলিফা মোহাম্মদ আসলাম হোসাইন। কাউন্সিলে প্রধান অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক, মাইজভা-ার দরবার শরীফের সাজ্জাদানশীন রাহবারে শরিয়ত ও ত্বরীকত হযরত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)। বিশেষ অতিথি ছিলেন, সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল্-হাসানী।

প্রধান অতিথি সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, তারুণ্যের শক্তিতে দেশকে ভেতর থেকে বদলে দিতে হবে। যুব সমাজ আগামী দিনে দেশ ও জাতি গঠনে নেতৃত্ব দেবে। তাই তাদের এমনভাবে গড়ে তুলতে হবে যাতে তারা মেধা যোগ্যতা ও তারুণ্যের শক্তিতে দেশকে এগিয়ে নিতে পারে। অবক্ষয়-বিপথগামিতা থেকে যুব সমাজকে বাঁচাতে জাতীয়ভাবে সঠিক কর্মপরিকল্পনা ও পরিকল্পিত উদ্যোগ নিতে হবে। তিনি বলেন, মাইজভা-ারী মহাত্মা ও আউলিয়ে কেরামের জীবনাদর্শের আলোকে যুব সমাজকে গড়ে তুলতে পারলে, তারাই আগামী দিনে আলো ও দ্যুতি ছড়াবে। সততা, নিষ্ঠা, উদ্যমতাই হচ্ছে আদর্শ তারুণ্যের বৈশিষ্ট্য। আদর্শিকভাবে উজ্জীবিত প্রজন্মই দেশের আসল সম্পদ বলে তিনি উল্লেখ করেন। দেশের সর্বস্তরের যুব সমাজকে আদর্শিক প্লাটফরম মইনীয়া যুব ফোরামের পতাকাতলে এসে আদর্শ সুনাগরিক হবার তাগিদ দেন তিনি। সভাপতির বক্তব্যে সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন বলেন, সকলের মধ্যে ভ্রাতৃত্ববোধ, সম্প্রতি, কল্যাণমুখী জ্ঞানচর্চা, সুসংগঠিত সেবা প্রদান, সুখী ও সমৃদ্ধশালী সমাজ গঠন এবং উন্নত দেশ ও জাতি গঠনে এ সংগঠনকে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। আজকের যুব তরুণরাই আগামী দিনে দেশ পরিচালনার দায়িত্বে আসবে। তাই তাদেরকে জ্ঞানে, চরিত্রে ও আদর্শিকভাবে সেরা হতে হবে। তিনি মইনীয়া যুব ফোরামের পতাকাতলে এসে যুব সমাজকে সমৃদ্ধ ও আলোকিত হবার আহ্বান জানান। তিনি কাউন্সিলে অংশগ্রহণকারীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসলাম হোসাইন।

অতিথি ও আলোচক ছিলেন হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভা-ারী ট্রাস্টের মহাসচিব খলিফা এড. কাজী মহসীন চৌধুরী, আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভা-ারীয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা মো: আলমগীর খান মাইজভা-ারী, হযরতুল আল্লামা আবু সুফিয়ান আল্-কাদেরী, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক হযরতুল আল্øামা মাসুদ হোসাইন আল্-কাদেরী, হযরত মাওলানা মুফতী বাকি বিল্লাহ্ আল্-আযহারী, এইচ এম মঞ্জুরুল আনোয়ার চৌধুরী, আন্জুমান কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড. মো: জালাল উদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, সহপ্রচার সম্পাদক মো: ইব্রাাহিম মিয়া মাইজভা-ারী, ছাত্রসেনার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার, মইনীয়া যুব ফোরাম কেন্দ্রীয় সহ-সভাপতি প্রফেসর মো: নজরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক সাংবাদিক কামরুজ্জামান হারুন, চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি আকবর হোসেন রুবেল, গাজীপুর মহানগর সভাপতি রেজাউদ্দিন রানা, গাজীপুর জেলার সাধারণ সম্পাদক মো: জোনায়েদ সিদ্দিকী, কুমিল্লা মহানগর সভাপতি হাবিবুর রহমান পায়েল, সাখাওয়াত হোসেন সোহাগ, মো: আবুল কালাম, মুন্সীগঞ্জ সভাপতি মো: আবুল কাশেম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন এইচ এম মাকসুদুর রহমান।

সম্মেলনের ২য় পর্বে পাঁচ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার কাজী মহসীন চৌধুরী, নির্বাচন কমিশনার এড. জালাল উদ্দিন, কাজী মুহাম্মাদ শহিদুল্লাহ, মো: ইব্রাহিম মাইজভা-ারী ও এড. বেলায়েত হোসেন বিল্লাল নির্বাচন পরিচালনার মাধ্যমে জাতীয় কাউন্সিলে সারা দেশ থেকে আসা দুই সহস্রাধিক কাউন্সিলরের সর্বসম্মতিতে সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আল্-হাসানী আল্-মাইজভা-ারীকে সভাপতি, খলিফা শাহ মোহাম্মদ আসলাম হোসাইনকে সাধারণ সম্পাদক ও সাংবাদিক কামরুজ্জামান হারুনকে সাংগঠনিক সম্পাদক করে ২০১ সদস্য বিশিষ্ট মইনীয়া যুব ফোরামের নতুন কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post