• June 18, 2024

অবরোধে হামলা, অগ্নি সংযোগ ও গাড়ী ভাংচুর’র ঘটনায় গুইমারা থানায় মামলা: গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টার: আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর সহযোগী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে রাঙ্গামাটি থেকে অস্ত্রের মুখে অপহরনের প্রতিবাদে,  অপহৃতদের উদ্ধার ও দোষীদের গ্রেফতারের দাবীতে ২১মার্চ হিল উইমেন্স ফেডারেশন, পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরামের যৌথভাবে ডাকা খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলায় সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালনকালে খাগড়াছড়ি’র গুইমারাতে বাইল্যাছড়ি এলাকায় পুলিশের সাথে অরবোধকারীদের সংঘর্ষ, পুলিশের উপর হামলা, সরকারী সম্পদ নষ্ট, গাড়ী ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনায় গুইমারা থানায় ঘটনায় বিশেষ আইনে মামলা হয়েছে।

২১মার্চ রাতে গুইমারা থানার এসআই কাজী মোঃ জাহাঙ্গীর আলম বাদী হয়ে সুশীল ত্রিপুরা(২০), পিতাঃ রিজেন্দ্র ত্রিপুরাকে প্রধান আসামী করে ১০জনের নাম উল্লেখও ১০/১২জনকে অজ্ঞাত আসামী করে ১৯৭৪সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)ধারায় মামলা হয়েছে। মামলা নং-৩, তারিখঃ ২১.০৩.২০১৮ইং।

মামলায় বুধবার রাতে পুলিশ অভিযান চালিয়ে নয়ন জ্যোতি চাকমা(১৯) পিতাঃ মন মহন চাকমা, ধহেন্দ্র ত্রিপুরা(১৯) পিতাঃ ধনজয় ত্রিপুরা, তুপিসা ত্রিপুরা(১৮)পিতাঃ গুনমনি ত্রিপুরা  ও প্রিতীময় চাকমা(১৮) পিতাঃ জগৎময় চাকমা নামের ৪জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা বাইল্যাছড়ি ও তৈকাতাং এলাকার বাসিন্দা। ২২মার্চ বৃহস্পতিবার গ্রেফতারকৃতদের খাগড়াছড়ি বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের হাজির  করা হলে আদালত তাদের জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন। এ মামলায় উইমেন্স ফেডারেশনের নেত্রী রেহেনা চাকমাকেও আসামী করা হয়েছে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন টিটো জানান, মামলার অন্যান্য আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে। উল্লেখ্য, ইউপিডিএফ এর ডাকা সড়ক অবরোধ চলাকালের খাগড়াছড়ি গুইমারা উপজেলার বাইল্যাছড়ি সহ বিভিন্ন স্থানে অবরোধকারীদের সাথে পুলিশে সংঘর্ষ, ধাওয়া, রাস্তায় টায়ার জালিয়ে অগ্নি সংযোগ ও গাড়ী ভাংচুরের ঘটনা ঘটে। এময় উত্তম কুমার নাথ নামের এক পুলিশ কনষ্টেবল আহত হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post