• June 24, 2024

অবৈধ করাত কল সীলগালা

কাপ্তাই প্রতিনিধি: সরকারের অনুমতি না নিয়ে অবৈধ ভাবে করাত কল পরিচালনার দায়ে বাঙ্গালহালিয়া ডাকবাংলো এলাকায় গত মঙ্গলবার বিকালে বন বিভাগ ও উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে সীলগালা করা হয়েছে। দীর্ঘদিন যাবত একটি প্রভাবশালী চক্র রাজনৈতিক পরিচয়ে অবৈধ করাত কল গড়ে তোলে কাপ্তাই পাল্পউড বাগান বিভাগ ও রাঙ্গুনিয়া পদুয়ার সংরক্ষিত বনাঞ্চলের মূল্যবান কাঠ চিরাই করে আসছে। বন বিভাগ ও উপজেলা প্রশাসনকে তোয়াক্কা না করে করাত কল প্রকাশ্যে কাজ করছে বনদস্যুরা।

ডাকবাংলা পাড়ায় করাত কল বন্ধ করণের জন্য রাঙ্গামাটি বিজ্ঞ জেলা জজ এর আদেশক্রমে কাপ্তাই পাল্পউড বাগান বিভাগ, রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুশফিকুর রহমানের উপস্থিতিতে বন বিভাগ সীলগালা করে। এসময় উপস্থিত ছিলেন রাইখালী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল হাই, বাঘমারা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোঃ শাহানশাহ নওশাদ, বাঙ্গালহালিয়া ফরেষ্ট চেক স্টেশন কর্মকর্তা কনক  বড়ুয়া।

করাত কল (লাইসেন্স) বিধিমালা ২০১২ইং অনুযায়ী করাত কলটি বিধি লঙ্গন করায় উক্ত করাত কলটি সীলগালা করা হয়। করাত কলের ১০০ গজের মধ্যে রয়েছে একটি ফরেষ্ট স্টেশন, সেনা ক্যাম্প, বাঙ্গালহালিয়া কলেজ, বাঙ্গালহালিয়া উচ্চ বিদ্যালয়, বাঙ্গালহালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঙ্গালহালিয়া বাজার। রাত দিন সমানতালে করাত কলটিতে অবৈধভাবে কাঠ চিরাই করে আসছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post