অবৈধ ভবন নির্মাণে রাঙ্গুনিয়া ভ্রাম্যমাণ আদালতের অভিযান

রাঙ্গুনিয়া প্রতিনিধি: জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তর থেকে ছাড়পত্র না নিয়ে রাঙ্গুনিয়া সুবিশাল পাহাড় কেটে অবৈধ পাকা দালান নির্মাণ করার অভিযোগে গত সোমবার অভিযান চালিয়ে ভেঙ্গে গুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমান আদালত। দীর্ঘদিন ধরে প্রভাবশালী মহল রাজনৈতিক পরিচয়ে রাজা নগর ইউনিয়নের বগাবিলী হলুদটিলা এলাকায় পাহাড়ের পাদদেশে প্রশাসনকে বৃদ্ধাঙ্গলী প্রদর্শন করে পাকা দালান নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিল।
খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান অভিযান চালিয়ে ওই পাকা স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেন। তবে এই সময় কাউকে পাওয়া যায়নি।

অভিযান চলাকালে আদালতকে সহযোগিতা করেন সহকারি কমিশনার (ভূমি) পূর্বিতা চাকমা, চট্টগ্রাম উত্তর বন বিভাগের ইছামতি রেঞ্জ কর্মকর্তা খসরুল আমিন, থানার উপ-পরিদর্শক (এস আই) মো. রাকিবুল ইসলাম। রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান বলেন, পাহাড় কেটে ঝুঁকিপূর্ন করে পাকা দালান নির্মাণ করার খবর পেয়ে অভিযান চালিয়ে পাকা ঘরটি ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

চট্টগ্রাম উত্তর বন বিভাগের ইছামতি রেঞ্জ কর্মকর্তা মো. খসরুল আমিন বলেন , মো. মাসুদ নামে স্থানীয় এক ব্যক্তি পাহাড় কেটে দালানটি নির্মাণ করছেন। কিছুদিন আগে তাঁর বিরুদ্ধে পাহাড় কাটার অভিযোগে বন আদালতে মামলা দায়ের হয়েছিল। এবার বনবিভাগের জায়গা জবর দখল করে পাকা দালান নির্মাণের অভিযোগে আরো একটি মামলা দায়ের করা হবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post