খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদস্লাইড নিউজ

অমর বিকাশ চাকমার স্মৃতিস্তম্ভে ৩ সংগঠনের শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার: ৭ মার্চ মুখোশবাহিনী প্রতিরোধে অমর বিকাশ চাকমার স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে তিন সংগঠন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)। সকাল ৭টায় তিন সংগঠনের পক্ষে পুষ্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক এল্টন চাকমা, এইচডব্লিউএফ খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রেশমী মারমা ও ডিওয়াইএফ খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক পলাশ চাকমা। পুষ্পার্ঘ্য অর্পণের শেষে শহীদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এরপর সেখানে এক সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন এইচডব্লিউএফ খাগড়াছড়ি জেলা সাংগঠনিক সম্পাদক রেশমী মারমা ও পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি অমল ত্রিপুরা।

১৯৯৬ সালের ৭ মার্চের বীরত্বগাঁথা ইতিহাসকে স্মরণ করে বক্তারা বলেন, শাসকগোষ্ঠীর চাপিয়ে দেয়া জাতিগত নিপীড়নমূলক যে কোন ষড়যন্ত্র-চক্রান্তকে পার্বত্য চট্টগ্রামের ছাত্র-যুব-নারীরা বরদাস্ত করবে না। নব্য মুখোশবাহিনী সৃষ্টি করে জুম্ম জনগণের ন্যায্য আন্দোলনকে স্তব্দ করে দেয়া যাবে না। পার্বত্য চট্টগ্রামের বীর জনতা অতীতের মতো এই গণদুশমন নব্য মুখোশবাহিনীকে শায়েস্তা করবে।