খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

অসহায় পরিবারকে যোগ্যাছোলা হিউম্যান সোসাইটির চিকিৎসা সহায়তা প্রদান

মানিকছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার ৩নং যোগ্যাছোলা ইউনিয়নের কালাপানি (স্কুলপাড়া) এলাকার বাসিন্দা মৃত. রমজান আলীর স্ত্রী হত-দরিদ্র মনোয়ারা বেগমের পাশে দাঁড়িয়েছে আত্ম-মানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘যোগ্যাছোলা হিউম্যান সোসাইটি’র সদস্যরা।
অসুস্থ্য তিন সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করছেন হত-দরিদ্র মনোয়ারা বেগম এমন সংবাদ পেয়ে বুধবার (১২ মে) সকালে তার বাড়িতে ছুটে যান “যোগ্যাছোলা হিউম্যান সোসাইটি’র উপদেষ্টা মো. এমদাদুল হক, মো. আরিফ হোসেন, মো. আব্দুল কাদের, সহ-সভাপতি মো. মমিন ও সাধারণ সম্পাদক সাংবাদিক মো. রবিউল হোসেন। এসময় তারা মনোয়ারা বেগমের হাতে চিকিৎসা সহায়তা হিসেবে নগদ ১০ হাজার টাকা তুলে দেন।
সংগঠনটির প্রতিষ্ঠাতা মো. জয়নাল আবেদিন জানান, যোগ্যাছোলা হিউম্যান সোসাইটি একটি অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকেই সমাজের অসহায় হত-দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে সংগঠন সদস্যরা। এরই ধারাবাহিকতায় অসুস্থ্য সন্তানদের নিয়ে সংকটাপন্ন জীবন যাপন করা মনোয়ারা বেগমের হাতে নিজস্ব ফান্ড সংগ্রহ করে চিকিৎসা সহায়তা হিসেবে নগদ ১০ হাজার টাকা তুলে দিয়েছি এবং ভবিষৎতেও আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। এসময় তিনি চলমান করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন ও খাদ্য সংকটে পড়া মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান বিত্তবানদের প্রতি।
উল্লেখ্য, “সবাই মিলে করবো কাজ গড়বো মোরা আলোকিত সমাজ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালে উপজেলার যোগ্যাছোলায় প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন “যোগ্যাছোলা হিউম্যান সোসাইটি”। প্রতিষ্ঠালগ্ন থেকেই সমাজের অসহায়, হত-দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়ানোর পাশাপাশি সামাজিক ও মানবিক কাজ করে যাচ্ছে সংগঠনটি।