অসাম্প্রদায়িক চেতনায় সম্প্রতির বন্ধন লেকার্স স্কুল- জিওসি

রাঙ্গামাটি প্রতিনিধি: চট্টগ্রাম ডিভিশনের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার বলেছেন, অসাম্প্রদায়িক চেতনায় সম্প্রতির বন্ধন হচ্ছে রাঙামাটি লেকার্

লক্ষ্মীছড়ি বিএনপির উদ্যোগে দ্রব্য মূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে প্রতীকী অনশন
গুইমারাতে ৪৯০লিটার চোলাই মদসহ আটক ২
মহালছড়িতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় উদযাপন

রাঙ্গামাটি প্রতিনিধি: চট্টগ্রাম ডিভিশনের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার বলেছেন, অসাম্প্রদায়িক চেতনায় সম্প্রতির বন্ধন হচ্ছে রাঙামাটি লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ। এ প্রতিষ্ঠানে জাতি,বর্ণ, ধর্ম,গোত্র নির্বিশেষে সকল সম্প্রদায়ের ছেলে-মেয়েরা  লেখা-পড়া করে নিজেকে আলোকিত করছে।

২৮ ফেব্রুয়ারী বুধবার দুপুরে রাঙামাটি লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের ২৫বছর সুর্বর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সন্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান  অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এদিকে সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের নিয়ে ওইদিন সকালে রাঙামাটি জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়েছে। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে স্কুলে এসে শেষ হয়।

অনুষ্ঠান শুরুর আগে ওইদিন দুপুরে বেলুন উড়িয়ে সুবর্ণ জয়ন্তী উদ্বোধন করেন অনুষ্ঠানে আগত অতিথিরা। এরপরই অতিথিদের সম্মাননা ব্যাচ এবং উত্তরীয় পড়ানো হয়। এ অনুষ্ঠানে গেস্ট অব অর্নার-এর বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, রাঙামাটি এমন একটি জেলা যেখানে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ সরকার কর্তৃক প্রতিষ্ঠা করার সময় একটি গোষ্ঠি বাধা প্রদান করেছে। সাবেক এ মন্ত্রী জানান, শিক্ষা ক্ষেত্রে সরকার আন্তরিক, বিশেষ করে পার্বত্যঞ্চলের পিছিয়ে পড়া মানুষকে এগিয়ে নিতে সরকার বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে।

রাঙামাটি রিজিয়ন কমান্ডার গোলাম ফারুকের সভাপতিত্বে এসময় স্বাগত বক্তব্য রাখেন, স্কুলের অধ্যক্ষ নাছনিন নাহার।