• May 24, 2024

আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত বিষয়ে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা খাগড়াছড়িতে

 আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত বিষয়ে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা খাগড়াছড়িতে

খাগড়াছড়ি প্রতিনিধি:  খাগড়াছড়িতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে আচরণবিধি প্রতিপালন সংক্রান্ত বিষয়ে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলার জেলা প্রশাসক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শহিদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)। ৩ মে  শুক্রবার খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন- ২০২৪ খাগড়াছড়ি জেলা পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার্থে সার্বিক কার্যক্রম হাতে নিয়েছেন। প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত নির্বাচন সংক্রান্ত আচরণ বিধিমালার মধ্যে থেকে প্রত্যেক প্রাপ্তিকে তাদের নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করতে হবে । এর ব্যত্তয় করার কোন সুযোগ নেই। নির্বাচনের আচরণ বিধি সংক্রান্তে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত নির্বাচনী প্রচারণা, সভা সমিতি অনুষ্ঠান , পোস্টার লিফলেট বা হ্যান্ডবিল ব্যবহার , যানবাহন ব্যবহার , দেয়াল লিখন সংক্রান্ত , গেইট, প্যান্ডেল, আলোকসজ্জা করন , মাইক ব্যবহার প্রভৃতি সংক্রান্ত বাধা নিষেধ মেনেই নির্বাচনী কার্যক্রম চালিয়ে যেতে হবে।

একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য খাগড়াছড়ি জেলা পুলিশ নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রমে সর্বোচ্চ সহযোগিতা করনের জন্য প্রস্তুত রয়েছে। আমরা চাই একটি সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে যোগ্যপ্রার্থী সংশ্লিষ্ট এলাকার সার্বিক উন্নয়নের জন্য নির্বাচিত হোক।

উল্লেখ্য যে, উক্ত মত বিনিময় সভায় নির্বাচনের প্রার্থী গন তাদের নাম পরিচয় প্রকাশ করেন। নির্বাচনের প্রার্থীগণ তাদের বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে বক্তব্য প্রদান করলে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা নির্বাচন অফিসার তাদের চাহিদামত বিভিন্ন তথ্য প্রকাশ করেন এবং একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হওয়ার আশ্বাস প্রদান করেন। এ সময় জেলার অন্যান্য ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post