কাউখালীপাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কাউখালীতে র‌্যালি ও আলোচনা সভা

মো: কামরুল হাসান সাদ্দাম, কাউখালী: “সবাই মিলে ভাবো নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ^ গড়ো” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কাউখালী উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে এবং আরএইচস্টেপ ও সূর্র্যের হাসি নেটওয়ার্ক-৩৩৬ এর ব্যবস্থাপনায় এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোমবার উপজেলা পরিষদ মাঠ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা অডিটরিয়ামের সামনে এসে শেষ হয়। পরে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা শিক্ষা অফিসার মানস মুকুল চাকমা এর সভাপতিত্বে উপজেলা অফিসার্স কল্যাণ ক্লাবে এ আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম চৌধুরী। প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি বলেন, আমরা মুখে মুখে নারী-পুরুষ সমান অধিকারের কথা বলি, কিন্তু মূলত আমরা নারীদের প্রাপ্য সম্মান দিতে জানিনা। সমাজে নারীদের উপরে যেভাবে নির্যাতন করা হয় তা থেকে আমাদেরকে সরে আসতে হবে। নারী হল প্রকৃতির সুন্দর্য্য, সুতরাং এ সুন্দর্য্য রক্ষা করা আমাদের সকলের কর্তব্য।

সভায় বক্তারা বলেন নারী-পুরুষের সমতায় আমরা ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে চাই। আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা নারীদের অধিকার ও প্রাপ্য সম্মান ফিরিয়ে দিতে যে অগ্রনী ভূমিকা পালন করেছেন তা আমাদের সকলের নিকট এক দৃষ্টান্ত স্থাপন করেছে। তাই নারীদের প্রতি আমাদের আরো দায়িত্ববান হতে হবে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউখালী থানা অফিসার্স ইনচার্জ মো: মনজুর আলম, মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মনিরুজ্জামান চৌধুরী, উপজেলা ফায়ার এন্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা তমিজ উদ্দিন আহম্মদ, আরএইচস্টেপ এর সহকারী প্রকোশল জয় কান্তি সাহা এবং বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ।