• May 18, 2024

আপডেট: মানিকছড়িতে সন্ত্রাসী ও সেনাবাহিনীর মধ্যে গুলি বিনিময়, সেনা অফিসার আহত

ডেস্ক রিপোর্ট: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গহীন অরণ্য ডিব্বা পাড়া, কুমারী,বটটিলা,নতুনপাড়া,মাস্টার পাড়া ও চাইল্যারচর এলাকার একটি পাহাড়ে উপজাতী সন্ত্রাসী গোষ্টি ও সেনাবাহিনীর মধ্য দেড় ঘন্টাব্যাপি বন্দুকযুদ্ধ চলছে। হতাহতের আশংকা রয়েছে।

পুলিশ ও বিভিন্ন সূত্রে জানা গেছে, খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গহীন অরণ্য কুমারী,বটটিলা,নতুনপাড়া,মাস্টার পাড়া ও চাইল্যারচর এলাকার একটি পাহাড়ে উপজাতী সন্ত্রাসীদের সশস্ত্র অবস্থা টেঁর পেয়ে সেনাবাহিনী লক্ষ্মীছড়ি জোনের সেনা সদস্যরা ২৫ সেপ্টেম্বর বিকালে ওই এলাকাটি ঘিরে ফেলে। সন্ত্রাসীরা সেনাবাহিনীর অবস্থান নিশ্চিত হয়ে বিকাল ৫.১৫ মিনিট থেকে সেনাবাহিনীকে লক্ষ্য করে এলোপাতারী গুলিবর্ষণ করতে থাকলে সেনাবাহিনীর সদস্যরাও পাল্টাগুলি চালায়। সন্ধ্যা ৬টা পর্যন্ত গোলাগুলি অব্যাহত ছিল।

এ রির্পোট লেখা পর্যন্ত পুলিশ ও সেনাবাহিনী থেকে কোন বক্তব্য পাওয়া না গেলেও মানিকছড়ি থানার অফিসার(তদন্ত) মো. মাসুদ করীম ওই জনপদে গোলাগুলির ঘটনা সর্ম্পকে লোকমূখে শুনছেন বলে জানিয়েছে। অপর একটি সূত্রে জানা গেছে, সন্ত্রাসীদের গুলিতে লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর আনিস পায়ে গুলিবিদ্ধ হলে দ্রুত মানিকছড়ি উপজেলা হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনাস্থল থেকে উপজাতীয় সন্ত্রাসীর গুলিবিদ্ধ লাশ ও বিপুল পরিমাণ অস্ত্র গুলি উদ্ধার করা হয়েছে। একজন সন্্রতাসী আটক হয়েছে বলে সূত্রে জানা েেগছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আটক ব্যাক্তির নাম ও গোলবারুদ উদ্ধারের সংখ্যা জানা যায়নি।

মানিকছড়ি থেকে আমাদের প্রতিনিধি আব্দুল মান্নান জানান, এ ঘটনায় লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক মো. আনিসুর রহমানকে গুলিবিদ্ধ অবস্থায় সন্ধ্যা ৬.৫০ মিনিটে তাকে মানিকছড়ি হাসপাতালে আনা হয়েছে। এ মূহূর্তে সংঘর্ষ থেমে গেলেও ঘটনাস্থলে সেনাঅভিযান চলছে। এ প্রসঙ্গে জানতে চাইলে মানিকছড়ি থানার অফিসার(তদন্ত) মো. মাসুদ করীম ঘটনার সত্যতা স্বীকার বলেন, এ ঘটনায় একজন সেনাবাহিনীর কর্মকর্তাকে গুলিবিদ্ধ অবস্থায় মানিকছড়ি হাসপাতালে আনা হয়েছে। চিকিৎসা চলছে। হাসপাতালের চিকিৎসক ডা. মো. মহিউদ্দীন আহত সেনাকর্মকর্তার চিকিৎসার সত্যতা নিশ্চিত করেছেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post