আব্দুর রব রাজাসহ বিএনপির ৪৪ নেতাকর্মী আটক খাগড়াছড়িতে, হয়রানীর অভিযোগ

স্টাফ রিপোর্টার:  ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে খাগড়াছড়িতে এ পর্যন্ত  ৪৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। ৭

লক্ষ্মীছড়িতে পরিত্যক্ত ঘর থেকে গুলি ও অস্ত্র উদ্ধার
মানিকছড়ি-লক্ষ্মীছড়ি সড়কে ব্রিজ নির্মাণ কাজে নিয়ম-নীতি কী মানা হচ্ছে ?
রামগড়ে ইসলামী ব্যাংকের শাখার উদ্বোধন

স্টাফ রিপোর্টার:  ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে খাগড়াছড়িতে এ পর্যন্ত  ৪৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। ৭ ফেব্রুয়ারি বেলা পৌনে ১২টার দিকে খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর, পৌর বিএনপির সভাপতি আব্দুর রব রাজাকে আদালত চত্তর থেকে আটক কওে পুলিশ। এসময় আটক করা হয় আরো  ৮ জন নেতাকর্মীকে। এদিকে বিনা অপরাধে বিএনপি নেতাকর্মীদের আটকের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দেয়া না হলে লাগাতার অবরোধের হুশিঁয়ারী দেয়া হয়েছে জেলা বিএনপির পকত্ষ হতে।

খাগড়াছড়ি জেলা বিএনপির গণমাধ্যম শাখা জানায়, গত কয়েকদিন ধরে খাগড়াছড়ির বিভিন্ন এলাকায় বিনা কারণে পুলিশ শীর্ষ নেতাদের বাড়ি ঘরে তল্লাশি করে হয়রানি করছে। মানবাধিকার লঙ্ঘন করে কোর্ট বিল্ডিং ও বিভিন্ন এলাকা থেকে বুধবার দুপুরে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজাসহ ৮ নেতাকর্মীকে আটক করেছে। মাটিরাঙা বিএনপি কার্যালয়ে ইটপাটকেট ছুঁড়ে নিক্ষেপ ও গুইমারায় মোটরসাইকেল শোভাযাত্রা করে জনমনে আতঙ্ক তৈরী করছে। এছাড়া গত কয়েকদিন ধরে সরকারের লেলিয়ে দেয়া পুলিশ বাহিনী বিনা অপরাধে ৪৪ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করেছে। অবিলম্বে তাদের মুক্তি দেয়া না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে। জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া পুলিশকে আওয়ামীলীগের লেলিয়ে দেয়া বাহিনী দাবি করে ধরপাকড় অব্যাহত থাকলে লাগাতার অবরোধ কর্মসূচি দিয়ে খাগড়াছড়িকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করে দেয়ার হুশিঁয়ারী দিয়েছেন।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে নাশকতার শঙ্কা থাকায় বিশেষ অভিযান চলছে। আটককৃত অনেকের বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে।

৮ ফেব্রুয়ারীর রায়কে ঘিরে খাগড়াছড়ি জেলা বিএনপির দলীয় কার্যালয়সহ বিভিন্ন স্থানে পুলিশ সর্তকাবস্থানে রয়েছে। কেন্দ্রের নির্দেশে রাজপথে অবস্থান নিয়েছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বুধবার সারাদিন এতিমের টাকা আত্মসাৎকারী খালেদা জিয়ার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে লিফলেট বিতরণ করা হয়। এছাড়াও জেলাশহর ও বিভিন্ন উপজেলায় পোষ্টারিং করেছে আওয়ামীলীগ।