খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

আর্ন্তজাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত মানিকছড়িতে

মানিকছড়ি(খাগড়াছড়ি)প্রতিনিধি: ৮ মে রেড ক্রিসেন্ট ও রেড ক্রস দিবস। বিশ্বনন্দিত এই মানবিক সংগঠনের প্রতিষ্ঠাতা জেনী হেনরী ডুনান্টের ১৯৪ তম দিনে এ বছর যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়ির মানিকছড়িতে বর্ণাঢ্য শোভাযাত্রা,আলোচনা সভা ও পুরস্কার বিতরণে দিবসটি উদযাপন করা হয়েছে।
রোববার সকাল সাড়ে ৯টায় উপজেলা অডিটরিয়াম চত্বরে জাতীয় ও আর্ন্তজাতিক রেড ক্রস পতাকা উত্তোলন শেষে অতিথি ও মানবসেবীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
যুব রেড ক্রিসেন্টের  জনসংযোগ ও পরিকল্পনা বিভাগীয় প্রধান মো. আবু জাফরের সঞ্চালনায় ও সাবেক যুব প্রধান মো. আশরাফুল আলমের স্বাগত বক্তব্যে এবং যুব রেড ক্রিসেন্টের দলনেতা থোয়াইঅংপ্রু মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন, জেলা পরিষদ সদস্য ও আ’লীগ সাধারণ সম্পাদক মো.মাঈন উদ্দীন, ১নম্বর মানিকছড়ি ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, রাণী নিহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অজিত কুমার নাথ, সহকারী শিক্ষক সন্তোষ কুমার নাথ, আ’লীগ নেতা মো. জাহেদুল আলম মাসুদ, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ও রেড ক্রিসেন্টের আজীবন সদস্য আবদুল মান্নান, উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির সভাপতি ও রেড ক্রিসেন্টের আজীবন সদস্য অমর কান্তি দত্ত, সাধারণ সম্পাদক মো. রমজান আলী, প্রভাষক মো. মনির হোসেন,ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন, সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়, প্রেস ক্লাবে সাংগঠনিক সম্পাদক, যুব রেড ক্রিসেন্ট মানিকছড়ি ইউনিট সাবেক যুব প্রধান ও যুব উপদেষ্টা চিংওয়ামং মারমা মিন্টু, সাবেক জনসংযোগ ও পরিকল্পনা  বিভাগীয় প্রধান মো.আকতার হোসেন,বর্তমান দলনেতা ১ মো.আব্দুল আওয়াল  ও জনসংযোগ উপ-প্রধান রবিউল হোসেন প্রমূখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন বলেন, বিশ্ব মানবের সেবাব্রতী হিসেবে আর্ন্তজাতিক রেড ক্রসের অনুসারী রেড ক্রিসেন্ট দেশে মানবিক সেবায় অগ্রনী ভূমিকা রাখছে। যুব রেড ক্রিসেন্টের যুবরা বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে তৃণমূলে যে মানবিক সেবা দিয়েছে তা সত্যি প্রসংশীয় এবং নতুন প্রজন্মদের জন্য অনুকরনীয়। আমরা এই মানবসেবীদের পাশে আছি এবং থাকব।
অনুষ্ঠান শেষে বিগত সময়ে মানবসেবায় অবদান রাখায় ১৬জন যুব সদস্যকে সন্মানণা ক্রেস্ট ও দিবসে আয়োজিত চিত্রাংকণে বিজয়ী ও অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।