পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

আলীকদমে অগ্নিকান্ডে দোকানসহ বসতবাড়ি পুড়ে ছাই, ক্ষতি ১২ লাখ

লামা-আলীকদম (বান্দরবান): কনকনে শীতের গভীররাতে সবাই যখন সুখনিদ্রায় অচেতন ঠিক তখনই বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট অগ্নিকান্ডে ৪ দোকানসহ ২ বসতবাড়ি মালামালসহ পুড়ে ছাই হয়ে গেল। ঘটনাটি ঘটেছে আলীকদমের নয়াপাড়া ইউনিয়নের বাবুপাড়া বাজারে। এঘটনায় টাকার অংকে ক্ষতি সাধিত হয়েছে ১২ লাখ টাকা ছাড়িয়ে যেতে পারে বলে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ফোগ্য মার্মা জানান। লামা ফায়ার সার্ভিস সুত্র জানায়, শনিবার দিবাগত রাত ১২টার দিকে টেলিফোনে অগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অগ্নিকান্ডের ফলে মালামালসহ ৪ দোকান ও তৎসংলগ্ন ২টি বসতবাড়ি সম্পুর্ণরুপে পুড়েছাই হলেও এঘটনায় কেউ আহত/নিহত হয় নি।

অগ্নিকান্ডে বাজারের লুংমিঅং মার্মার মোদি দোকান, মিতংগ্য মার্মার কলার আরত, আব্দুল হামিদের মোদির দোকান ও চাইঅং মার্মার সার,বীজ,কীটনাশকসহ কৃষি পণ্যের দোকান পুড়ে ছাই হয়ে যায়। এসময় উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, ইউপি চেয়ারম্যান ফোগ্যা মার্মা, আলীকদম থানা পুলিশ, আলীকদম সেনা জোনের আর্মি ও বিজিবি অগ্নিদুর্গতদের উদ্ধারে এগিয়ে আসেন। রবিবার সকালে ইউপি চেয়ারম্যান ফোগ্য মার্মা অগ্নিদুর্গতদের মধ্যে তাৎক্ষণিকভাবে জনপ্রতি নগদ ১ হাজারটাকা, ১৫ কেজি করে চাল ও ৩টি করে কম্বল প্রদান করেন।

হাড়কাঁপানো কনকনে শীতের মধ্যে অগ্নিকান্ডের ফলে অসহায় হয়ে পড়া অগ্নিদুর্গতদের পুনর্বাসনের জন্য সরকারী-বেসরকারী সংস্থার সাথে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য ইউপি চেয়ারম্যান ফোগ্য মার্মা মানবিক আবেদন জানিয়েছেন।